বড় খবর

রেসিডেন্ট গ্রিভান্স অফিসার নিয়োগ টুইটারের, প্রকাশ ‘ট্রান্সপারেন্সি রিপোর্ট’

চলতি মাসের শুরুতেই রেসিডেন্ট গ্রিভান্স অফিসার পদে নিয়োগের জন্য ৮ সপ্তাহ সময় চেয়েছিল টুইটার।

Twitter names Vinay Prakash as new Resident Grievance Officer
তাহলে কী টুইটার-কেন্দ্র সংঘাতের ইতি?

রেসিডেন্ট গ্রিভান্স অফিসার নিয়োগ করল মাইক্রোব্লগিং সাইট টুইটার। রবিবার সকালে নিজেদের ওয়েবসাইটে এই খবর জানিয়েছে সংস্থাটি। বিনয় প্রকাশকে রেসিডেন্ট গ্রিভান্স অফিসার পদে নিয়োগ করেছে টুইটার ইন্ডিয়া। একই সঙ্গে ভারতীয় ব্যবহারকারীদের তরফে তোলা অভিযোগগুলোর কীভাবে সমাধান হবে তারও একটি ট্রান্সপারেন্সি রিপোর্ট প্রকাশ করেছে টুইটার। গত কয়েক মাস ধরেই নতুন তথ্যপ্রযুক্তি আইনকে কেন্দ্র করে মার্কিন এই সংস্থার সঙ্গে কেন্দ্রের টানাপোড়েন চলছিল। তার মাঝেইএই ঘোষণা টুইটার-কেন্দ্র সংঘাতের ইতি বলেই মনে করা হচ্ছে।

ভারতে গত ২৫ মে নতুন তথ্যপ্রযুক্তি আইন কার্যকর হয়েছে। আইন অনুযায়ী, সোশাল মিডিয়া সংস্থাগুলিকে চিফ কমপ্লায়েন্স অফিসার, রেসিডেন্ট গ্রিভান্স অফিসার-সহ ভারতের জন্য একাধিক আধিকারিক নিয়োগ বাধ্যতামূলক। টুইটার অন্তর্বর্তীকালীন রেসিডেন্ট গ্রিভান্স অফিসার নিয়োগও করলেও তাতে সমস্যা মেটেনি। দায়িত্ব থেকে সরে দাঁড়ান টুইটারের ওই শীর্ষকর্তা। অবশেষে এক ভারতীয় আধিকারিককে রেসিডেন্ট গ্রিভান্স অফিসার পদে নিয়োগ করল মাইক্রোব্লগিং সাইটটি।

চলতি মাসের শুরুতেই রেসিডেন্ট গ্রিভান্স অফিসার পদে নিয়োগের জন্য ৮ সপ্তাহ সময় চেয়েছিল টুইটার। তবে, গত বৃহস্পতিবার কেন্দ্রকে দিল্লি হাইকোর্ট নির্দেশ দেয় যে, নিয়ম না মানলে টুইটারের বিরুদ্ধে সরকার পদক্ষেপ করতে পারে। ফলে বেকায়দায় পড়ে এই মার্কিন মাইক্রোব্লগিং সাইটটি। তারপরই এদিন নিয়ম মেনে রেসিডেন্ট গ্রিভান্স অফিসার নিয়োগের কথা জানালো টুইটার।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Twitter names vinay prakash as new resident grievance officer

Next Story
দেশে কমছে দৈনিক করোনা সংক্রমণ-মৃত্যু, তবে উদ্বেগের কেন্দ্রে কেরালাCorona India updates 19 july 2021 38164 new cases 499 death
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com