তড়িঘড়ি ‘ভুল’ স্বীকার, অমিত শাহের প্রোফাইল পিকচার ফেরাল টুইটার

'গ্লোবাল কপিরাইট' নীতির জেরে অমিত শাহের টুইটার হ্যান্ডলারের প্রোফাইল পিকচারটি বৃহস্পতিবার সন্ধ্যায়  সরিয়ে দিয়েছিল মাইক্রো ব্লগিং সাইটটি।

By: New Delhi  November 13, 2020, 11:19:06 AM

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ছবি ফের প্রোফাইল পিকচারের জায়গায় বসিয়ে দিল টুইটার। পুরো বিষয়টিকে ‘অনিচ্ছাকৃতট ভুল বলে জবাবদিহি করেছে টুইটার। ‘গ্লোবাল কপিরাইট’ নীতির জেরে অমিত শাহের টুইটার হ্যান্ডলারের প্রোফাইল পিকচারটি বৃহস্পতিবার সন্ধ্যায় সরিয়ে দিয়েছিল মাইক্রো ব্লগিং সাইটটি।

এই ঘটনা নজরে আসতেই হইচই শুরু হয়ে যায়। ভেরিফাইড অ্যাকাউন্ট সত্ত্বেও কেন টুইটার স্বরাষ্ট্রমন্ত্রীর অ্যাউন্ট থেকে প্রোফাইল পিকচারটি সরিয়ে দিল তা নিয়ে প্রশ্ন ওঠে। মিনিট কুড়ির মধ্যে অবশ্য শাহের অ্যাকাউন্টের ডিসপ্লে পিকচার ফিরিয়ে দেয় টুইটার।

সংস্থার মুখপাত্র পরে জানিয়েছেন, ‘বিশ্বব্যাপী কপিরাইট নীতির জেরে অমিত শাহের অ্যাকাউন্টটি সাময়িক সময়ের জন্য লক করা হয়েছিল। এটা অনিচ্ছাকৃত ভুল। কিছুক্ষণের মধ্যেই সেই ভুল সংশোধন করা হয়েছে ও বর্তমানে অমিত শাহের অ্যাকাউন্ট পুরোপুরি সক্রিয়।’

তার আগে টুইটার জানিয়েছিল, অমিত শাহের অ্যাকাউন্টের ডিসপ্লে পিকচারে যে ছবি ব্যবহার করা হয়েছিল তা কপিরাইট সত্বের শর্ত লংঘন করেছিল। ওই ছবি তাঁর বলে দাবি করেন অন্য একজন। ফলে ছবিটি সরিয়ে দেওয়া হয়েছিল।

একই কারণ দেখিয়ে সম্প্রতি সোশাল মিডিয়া প্ল্যাটফর্ম থেকে বিসিসিআই-য়ের ডিসপ্লে পিকচারও সরানো হয়েছিল।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Twitter reinstates amit shah s profile picture

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
MUST READ
X