Two apprehended over blasts in J&K’s Udhampur, ‘LeT links’ emerge:জোড়া বাস বিস্ফোরণে বড়সড় সাফল্য কাশ্মীর পুলিশের, মিলল পাক-যোগের প্রমাণও | Indian Express Bangla

বড়সড় সাফল্য কাশ্মীর পুলিশের, জোড়া বাস বিস্ফোরণের ঘটনায় গ্রেফতার তিন

ধৃতদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট পরীক্ষা করে বিপুল পরিমাণে নগদের লেনদেনের হদিশ পেয়েছে পুলিশ।

বড়সড় সাফল্য কাশ্মীর পুলিশের, জোড়া বাস বিস্ফোরণের ঘটনায় গ্রেফতার তিন
কাশ্মীরে নিরাপত্তা বাহিনী। ফাইল ছবি

জোড়া বাস বিস্ফোরণে বড়সড় সাফল্য পেল কাশ্মীর পুলিশ। বসন্তগড় এলাকা থেকে তিন জঙ্গিকে আটক করেছে পুলিশ, যাদের জিজ্ঞাসাবাদে চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে পুলিশের হাতে।  বুধবার ও বৃহস্পতিবার মধ্য রাতে উধমপুরে জোড়া বিস্ফোরণের ঘটনায় জম্মু ও কাশ্মীর পুলিশ আত্মসমর্পণকারী এক জঙ্গি সহ দুজনকে গ্রেফতার করেছে। পুলিশ জানিয়েছে এই ঘটনায় উঠে এসেছে লস্কর যোগ। আত্মসমর্পণকারী জঙ্গি এবং তার এক সহযোগী উধমপুর জেলার বসন্তগড় এলাকার বাসিন্দা। তারা জোড়া বিস্ফোরণে জড়িত থাকার কথা স্বীকার করেছে বলে জানায় পুলিশ।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের তিনদিনের জম্মু ও কাশ্মীর সফরের আগে শক্তিশালী বিস্ফোরণে উধমপুর শহর কেঁপে ওঠে। ঘটনায় ২ জন আহত হয়েছেন। আহতদের উধমপুর জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে । উধমপুরের একটি পেট্রোল পাম্পে দাঁড়িয়ে থাকা খালি বাসে বিস্ফোরণ হয় ৷ তাতে দু’জন আহত হয় । দ্বিতীয় বিস্ফোরণটি হয় রাত ১০ টা ৪৫ মিনিটে ডোমাইল চকের একটি বাসে । সেনাবাহিনীর বোম্ব ডিসপোজাল স্কোয়াড,অফিসার এবং ডগ স্কোয়াড জম্মু ও কাশ্মীরের উধমপুরের ওই বাস স্ট্যান্ডে পৌঁছে তদন্ত শুরু করে  ৷

এই ঘটনায় পুলিশ আরও দশ জনকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে। উধমপুর থেকেও কয়েকজনকে আটক করা হয়েছে। সূত্রের খবর, পুলিশি তদন্তে এই ঘটনায় সরাসরি জড়িত সন্দেহে বসন্তগড় এলাকা থেকে তিনজনকে গ্রেফতার করে। ২৮ সেপ্টেম্বর রাতে ও ২৯ সেপ্টেম্বর সকালে উধমপুরে দুটি ভিন্ন স্থানে বাসের ভিতর বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে আহত হয়েছেন দুজন। ঘটনার পরই তদন্ত শুরু করে পুলিশ। সূত্র মারফত খবর পেয়ে পুলিশ বসন্তগড় থেকে পাঁচজনকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করে। জিজ্ঞাসাবাদে তিনজন বিস্ফোরণের পরিকল্পনার কথা স্বীকার করেছে।

আরও পড়ুন: [ PFI হিটলিস্টে পাঁচ RSS নেতা, তড়িঘড়ি “ওয়াই” ক্যাটাগরির নিরাপত্তার সিদ্ধান্ত কেন্দ্রের ]

দুজন অভিযুক্তকে জিজ্ঞাসাবাদের জন্য উধমপুরে আনা হয়েছে। তার আরেক সহযোগীকে রামনগর থানায় রাখা হয়েছে। রামনগর, বসন্তগড় এবং উধমপুর থেকেও পুলিশ তাদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছে। জিজ্ঞাসাবাদে পুলিশ জানতে পেরেছে বিস্ফোরণে স্টিকি বোমার ব্যবহার করে জঙ্গিরা। পাশাপাশি এই ঘটনায় ধৃতদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট পরীক্ষা করে বিপুল পরিমাণে নগদের লেনদেনের হদিশ পেয়েছে পুলিশ।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Two apprehended over blasts in jks udhampur let links emerge

Next Story
PFI হিটলিস্টে পাঁচ RSS নেতা, তড়িঘড়ি “ওয়াই” ক্যাটাগরির নিরাপত্তার সিদ্ধান্ত কেন্দ্রের