scorecardresearch

বড় খবর

সন্ত্রাসবাদ ইস্যুতে বৈঠকের মাঝেই কেঁপে উঠলো সোমালিয়া, জোড়া গাড়ি বিস্ফোরণে মৃত শতাধিক

এই ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ৩০০ জন।

সন্ত্রাসবাদ ইস্যুতে বৈঠকের মাঝেই কেঁপে উঠলো সোমালিয়া, জোড়া গাড়ি বিস্ফোরণে মৃত শতাধিক
প্রতিকী ছবি।

শনিবার বিকেলে ভয়াবহ বিস্ফোরণে কেঁপে ওঠে সোমালিয়ার রাজধানী মোগাদিশু। ২টি গাড়ি বোমা বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে একশো ছাড়িয়েছে। যে স্থানে বিস্ফোরণটি ঘটেছে ওই এলাকাতেই রয়েছে শিক্ষা দফতরের সদর দফতর সহ একাধিক সরকারি ও বেসরকারি অফিস।

জনবহুল এলাকায় বিস্ফোরণে হুলস্থূল পড়ে যায়। কর্মকর্তারা জানিয়েছেন, শনিবার বিকেলে বিস্ফোরণে নিহতের সংখ্যা একশো ছাড়িয়েছে বা আহত বহু। তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সন্ত্রাসবাদী সংগঠন আল-শাবাব হামলার দায় স্বীকার করে এক বিবৃতিতে জানিয়েছে তারা মোগাদিশুতে সোমালিয়া সরকারের একটি অফিসে হামলা চালিয়েছে। মোগাদিশুতে এই হামলা এমন এক দিনে ঘটে যখন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা সন্ত্রাসবাদ নিয়ে এক জরুরি বৈঠকের আয়োজন করেছিলেন। জানা গিয়েছে এই হামলায় মৃতদের মধ্যে রয়েছেন অনেক মহিলা ও শিশুও।

সোমালিয়া পুলিশ সূত্রে খবর, জনবহুল এলাকায় পর পর দুটি  গাড়ি বোমা বিস্ফোরণ হয়। বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিল যে আশেপাশের ভবন গুলি বিস্ফোরণে কেঁপে ওঠে।  দ্বিতীয় বিস্ফোরণটি হয় রেস্টুরেন্টের সামনে হয়।

বিস্ফোরণস্থলের কাছেই থাকা এক সাংবাদিক জানান, মাত্র কয়েক মিনিটের ব্যবধানে দুটি বিস্ফোরণ হয়। বিস্ফোরণের শব্দে আশপাশের অনেক ভবনের জানালার কাচ ভেঙে গেছে। বহু মানুষ মুহূর্তে প্রাণ হারিয়েছেন।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Two car bombs set off outside education ministry in somalia 100 dead says president