scorecardresearch

বড় খবর

ফের অশান্ত উপত্যকা, জঙ্গি হানায় আহত দুই জওয়ান

দক্ষিণ কাশ্মীরে জঙ্গি হামলা

77 militants killed during infiltration attempts from Pakistan, says Govt
জঙ্গি অনুপ্রবেশ রুখতে সদা সতর্ক ভারতীয় নিরাপত্তাবাহিনী।

একের পর এক এনকাউন্টার-জঙ্গি নিকেশের ঘটনা সামনে এসেছে। চলতি বছরে অর্থাৎ ২০২২ সালে সেনার হাতে নিকেশ হয়েছে ৬২ জন জঙ্গি। জম্মু ও কাশ্মীর পুলিশ গত সপ্তাহেই তুলে ধরেছে কাশ্মীরে সেনার সাফল্যের খতিয়ান।

এবার তার মাঝেই জঙ্গি হানায় আহত দুই সেনা। দক্ষিণ কাশ্মীরে কাশ্মীর পুলিশ এবং সিআরপিএফের একটি দল যখন টহল দিচ্ছিল সেই সময় জঙ্গিদের একটি দল আইইডি বিস্ফোরণ ঘটায় এবং সেনা ও সিআরপিএফের ওপর নির্বিচারে গুলি চালায়। তাতেই গুরুতর আহত হয়েছেন দুই সিআরপিএফ জওয়ান।

সেনা সূত্রে জানান হয়েছে সোমবার সন্ধ্যায়, ত্রালের লারমু গ্রামে যখন সিআরপিএফ এবং পুলিশের একটি যৌথ দল দুটি বুলেট-প্রুফ গাড়িতে করে যাচ্ছিল সেই সময় জঙ্গিরা একটি আইইডি বিস্ফোরণ ঘটায়। আইইডি বিস্ফোরণের পরে, জঙ্গিরাও নির্বিচারে গুলি চালায়, যার ফলে দুই CRPF কর্মী আহত হয়। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কাশ্মীর পুলিশের আইজিপি বিজয় কুমার এক টুইট বার্তায় লিখেছেন, “সিআরপিএফ এবং পুলিশের একটি যৌথ দলের ওপর বিস্ফোরণ এবং গুলি চালনার ঘটনায় দুই সিআরপিএফ জওয়ান আহত হয়েছেন”। এদিকে হামলার পরই সমগ্র এলাকা গিরে ফেলে সেনাবাহিনী। জঙ্গিদের খোঁজে ইতিমধ্যেই শুরু হয়েছে চিরুনি তল্লাশি।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Two crpf personnel injured militant attack south kashmir