scorecardresearch

বড় খবর

মহড়ার সময় মাঝ আকাশে ভেঙে পড়ল বায়ুসেনার চপার, রাজস্থানে দুর্ঘটনার মুখে চার্টার্ড বিমান

ইতিমধ্যেই ঘটনাস্থলে পুলিশ প্রশাসন ও দমকল বিভাগের আধিকারিকরা পৌঁছেছেন। চলছে উদ্ধারকাজও।

Mig 29k, mig 29k crash, mig 29k crash goa, indian navy mig 29k crash, mig 29k fighter aircraft, indian navy,

মধ্য প্রদেশে মহড়ার সময়ে ভেঙে পড়ল দুটি যুদ্ধবিমান, রাজস্থানেও ভেঙে পড়ল চার্টার্ড বিমান। শনিবার মধ্যপ্রদেশের মোরেনার পাহাড়গড় এলাকায় ভারতীয় বায়ুসেনার দুটি যুদ্ধবিমান ভেঙে পড়ে। মোরেনার অতিরিক্ত পুলিশ সুপার রাই সিং নারওয়ারিয়া বলেছেন, “বিমানটি কত জন ছিলেন তা নিশ্চিত করতে একটি বায়ুসেনার দল ঘটনাস্থলে পৌঁছেছে।

সংবাদ সংস্থা এএনআই প্রতিরক্ষা মন্ত্রককে উদ্ধৃত করে জানিয়েছে যে দুর্ঘটনায় বায়ুসেনার একটি সুখোই-30 এবং মিরাজ 2000 বিমান ভেঙ্গে পড়ে। দুটি বিমানই মধ্যপ্রদেশের গোয়ালিয়র থেকে উড়ান শুরু করেছিল। একটি মহড়া চলছিল। মাঝআকাশে মড়ার কিছুক্ষণ পরই মোরেনার কাছে দুটি বিমান ভেঙে পড়ে। বিমানের পাইলটদের এখনও খোঁজ মেলেনি। মাঝ আকাশে সংঘর্ষ হয়েছে কি না তা নিশ্চিত করতে IAF কোর্ট অফ ইনকোয়ারির নির্দেশ দিয়েছে। দুর্ঘটনার সময় সুখোই-30 যুদ্ধবিমানে দুজন পাইলট ছিল, অন্যদিকে মিরাজ 2000 বিমানে এর একজন পাইলট ছিলেন বলেই জানা গিয়েছে। প্রাথমিক রিপোর্ট অনুসারে সুখোই-30 যুদ্ধবিমানে দুজন পাইলট সুরক্ষিত রয়েছেন। তবে মিরাজ 2000 বিমানের পাইলটের খোঁজ মেলেনি, তাঁর খোঁজে বায়ুসেনার একটি উদ্ধারকারী দল ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছেন।

বায়ুসেনার তরফে জানানো হয়েছে, দুর্ঘটনার কারণ এখনও জানা যায়নি। বিমানদুটির ব্ল্যাকবক্সের খোঁজ করা হচ্ছে। ব্ল্যাক্সবক্সের খোঁজ পাওয়া গেলেই দুর্ঘটনার আসল কারণ জানা যাবে। সেনা সূত্রে জানা গিয়েছে, সকাল সাড়ে এগারোটা নাগাদ মহড়া চলাকালীন সময় মাঝআকাশে ভেঙে পরে বিমানদুটি। এদিকে রাজস্থানের ভরতপুরেও একটি চার্টার্ড বিমান ভেঙে পড়ে।  বিমানে কতজন যাত্রী ছিলেন, তা এখনও জানা যায়নি। স্থানীয় লোকজন বিমানটিকে ভেঙে পড়তে দেখেন। ইতিমধ্যেই ঘটনাস্থলে পুলিশ প্রশাসন ও দমকল বিভাগের আধিকারিকরা পৌঁছেছেন। চলছে উদ্ধারকাজও।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Two iaf aircraft crash near madhya pradeshs morena