বড় খবর

ত্রিপুরায় ধর্মীয় ভাঙচুরের খবর প্রচার! সম্প্রীতি নষ্টের দায়ে দুই সাংবাদিকের বিরুদ্ধে FIR

Tripura: স্থানীয় বিশ্ব হিন্দু পরিষদের কর্মীরা সমৃদ্ধি সাকুনিয়া এবং স্বর্ণ ঝায়ের বিরুদ্ধে উনাকোটি থানায় অভিযোগ দায়ের করেছেন।

Tripura, Journalist Book, VHP
পানিসাগার এলাকা থেকে প্রতিবেদন পাঠাতে ব্যস্ত সমৃদ্ধি সাকুনিয়া। ছবি: ট্যুইটার/ফাইল

Tripura: ধর্মীয় সংঘর্ষের খবর পরিবেশনার জন্য ত্রিপুরায় অভিযুক্ত দুই মহিলা সাংবাদিক। সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট, শান্তি বিঘ্ন এবং অপরাধ চক্রান্তের অভিযোগে তাঁদের বিরুদ্ধে মামলা হয়েছে। স্থানীয় বিশ্ব হিন্দু পরিষদের কর্মীরা সমৃদ্ধি সাকুনিয়া এবং স্বর্ণ ঝায়ের বিরুদ্ধে উনাকোটি থানায় অভিযোগ দায়ের করেছেন। ২১ নভেম্বর দুই অভিযুক্তকে থানায় তলব করা হয়েছে।

এই অভিযোগের বিষয়ে জানতে যোগাযোগ করা হলেও পাওয়া যায়নি উনাকোটি জেলার এসপি রতি রঞ্জন দেবনাথকে। নাম প্রকাশে অনিচ্ছুক ত্রিপুরা পুলিশের এক কর্তা বলেন, ‘অভিযুক্তদের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছে। আগামি ৭ দিনের মধ্যে অভিযুক্তদের থানায় হাজিরা দিতে নোটিশ পাঠানো হয়েছে। ওই দুই সাংবাদিক নোটিশ গ্রহণ কোরে তদন্তে সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছেন।‘

এদিকে, আগরতলায় পুরভোটের মুখে ত্রিপুরায় শক্তি বাড়াচ্ছে তৃণমূল কংগ্রেস। এই অবস্থায় ফের বিপ্লব দেব সরকারের নিশানায় তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। ত্রিপুরা পুলিশ আরও চারটি মামলা করেছে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদকের বিরুদ্ধে। বৃহস্পতিবার টুইট করে জানিয়েছেন কুণাল। ত্রিপুরা সরকারের বিরুদ্ধে আক্রমণ শানিয়েছেন প্রাক্তন সাংসদ। কুণাল টুইটে জানিয়েছেন, তিনি এই সপ্তাহেই আগরতলায় যাচ্ছেন। ত্রিপুরা সরকার আমার নামে আরও চারটি মামলা দিল। হুবহু এক ধারায়। এখনও পর্যন্ত এই ইস্যুতে ৯টি মামলা হল। ওরা জয় শ্রীরাম বলে হামলা করবে। আমি সীতার পাতালপ্রবেশ বললে মামলা। এরপর আরও লিখেছেন, ‘আগরতলা যাচ্ছি। পুলিশ এত মামলা, নোটিসে পরিশ্রম না করে আমাকে গ্রেপ্তার করুক। তৃণমূলকে ঠেকাতে হামলা-মামলার ছক।‘

প্রসঙ্গত, এর আগেও কুণালের নামে মামলা করেছিল বিপ্লব দেবের পুলিশ। সেই মামলায় আগরতলায় গিয়ে হাজিরাও দিতে হয়েছিল কুণালকে। তার কিছুদিন পর ফের তিনটি মামলায় নাম জড়ায় কুণাল ঘোষের। তখন টুইটে কুণাল লেখেন, ‘ভালো, ত্রিপুরা ঘুরে দেখব’। এবার আরও চারটি মামলা দায়ের হয়েছে তাঁর বিরুদ্ধে। সীতার পাতালপ্রবেশ নিয়ে মন্তব্য করায় একাধিক ধারায় মামলা হয়েছে তাঁর বিরুদ্ধে।

উল্লেখ্য, একুশের ভোটে বাংলায় বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় ফেরার পর থেকেই তৃণমূলের পাখির চোখ পড়শি রাজ্য ত্রিপুরা। পালা করে ত্রিপুরা যাচ্ছেন তৃণমূল নেতারা। ইতিমধ্যেই একাধিকবার ত্রিপুরা গিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ডিসেম্বরে ত্রিপুরায় যাওয়ার কথা রয়েছে খোদ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Two journalists were booked in tripura for reporting against religious vandalism national

Next Story
মাথার দাম ছিল ৫০ লাখ, গড়চিরৌলির এনকাউন্টারে খতম দোর্দণ্ডপ্রতাপ মাও নেতাTop Maoist leader Milind Teltumbde among 26 Naxals killed in Gadchiroli encounte
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com