scorecardresearch

বড় খবর

প্রজাতন্ত্র দিবসে উপত্যকায় জঙ্গি নিকেশ সেনার

প্রজাতন্ত্র দিবসে জম্মু-কাশ্মীরে হামলার ছক বানচাল করল সেনা। খানমোয়া এলাকায় জঙ্গিদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে ২ জঙ্গি নিহত হয়েছে। সংঘর্ষস্থল থেকে ২টি অস্ত্র উদ্ধার করা হয়েছে।

প্রজাতন্ত্র দিবসে উপত্যকায় জঙ্গি নিকেশ সেনার
প্রজাতন্ত্র দিবসে জম্মু-কাশ্মীরে সেনা-জঙ্গি সংঘর্ষ। ছবি: শোয়েব মাসুদি, ইন্ডিয়ান এক্সপ্রেস।

প্রজাতন্ত্র দিবসে উপত্যকায় জঙ্গি নিকেশ করল সেনা। জম্মু-কাশ্মীরের খানমোয়া এলাকায় জঙ্গিদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে ২ জঙ্গি নিহত হয়েছে। সংঘর্ষস্থল থেকে ২টি অস্ত্র উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে সেনা। নিহত জঙ্গিদের পরিচয় জানা যায়নি এখনও।

সূত্র মারফৎ জানা গিয়েছে, ৭০ তম প্রজাতন্ত্র দিবসে শনিবার ভূ-স্বর্গে হামলার ছক কষেছিল ওই জঙ্গিরা। শুক্রবার কাশ্মীরের ৫টি জায়গায় সিআরপিএফ ক্যাম্প লক্ষ করে গ্রেনেড ছোড়ে জঙ্গিরা। তারপরই জঙ্গিদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর গুলির লড়াই শুরু হয়। এ প্রসঙ্গে পুলিশের এক শীর্ষ আধিকারিক জানিয়েছেন, শনিবার সকাল থেকেই এলাকায় তল্লাশি অভিযান শুরু করা হয়। এলাকায় জঙ্গিরা লুকিয়ে রয়েছে, এ খবর পাওয়ার পরই তল্লাশি অভিযান শুরু করা হয়। তল্লাশি অভিযানের সময়ই নিরাপত্তা বাহিনীকে লক্ষ করে গুলি চালায় জঙ্গিরা। তারপরই গুলির লড়াই শুরু হয়।

আরও পড়ুন, Republic Day Parade 2019: রাজপথের কুচকাওয়াজে প্রথমবার আইএনএ-র প্রবীণ যোদ্ধারা

জম্মু-কাশ্মীর পুলিশের এক মুখপাত্র জানিয়েছেন, ‘‘আজ বড়সড় হামলার পরিকল্পনা ছিল ওই জঙ্গিদের।’’ যে এলাকায় সেনা-জঙ্গি সংঘর্ষ হয়েছে, সেখান থেকে ১৫ কিমি দূরে রয়েছে শ্রীনগরের শের-ই-কাশ্মীর ক্রিকেট স্টেডিয়াম। উল্লেখ্য, সেখানেই প্রজাতন্ত্র দিবসের মূল অনুষ্ঠান চলছিল। ইতিমধ্যেই ওই অনুষ্ঠান ঘিরে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। ড্রোন ও সিসিটিভিতে চলছে নজরদারি। সিআরপিএফের আইজিপি রবিদীপ সাহি ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছেন, ‘‘নিরাপত্তা জোরদার করা হয়েছে। শহরের বিভিন্ন জায়গায় চেক পয়েন্ট করা হয়েছে। পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা রয়েছে।’’

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Two militants killed in encounter with security forces in jk