বড় খবর

কাশ্মীরে সেনা-জঙ্গি সংঘর্ষে নিকেশ দুই! বাহিনীর লাগাতার অভিযান, ১০ দিনে হত ১৩ সন্ত্রাসবাদী

Jammu and Kashmir: ‘২ জন অজ্ঞাতপরিচয় জঙ্গি নিহত হয়েছে। তাদের পরিচয় জানার চেষ্টা চলছে। মৃতদের থেকে আগ্নেয়াস্ত্র এবং গোলা-বারুদ উদ্ধার হয়েছে।’

ফাইল ছবি

Jammu and Kashmir: নতুন বছরের প্রথম ১০ দিনে উপত্যকায় নিকেশ হয়েছে ১৩ সন্ত্রাসবাদী। রবিবার মধ্যরাতেও কুলগামে জঙ্গি-সেনা সংঘর্ষে দু’জনের মৃত্যুর খবর মিলেছে। সেনা সূত্রে খবর, উভয়েই আল বদর জঙ্গি গোষ্ঠীর সদস্য এবং স্থানীয়। কুলগামের হুসানপোরা গ্রামে জঙ্গিদের লুকিয়ে থাকার খবর আসে নিরাপত্তারক্ষীদের কাছে। তারপরেই রাজ্য পুলিশ, সেনা এবং আধা সামরিক বাহিনী রবিবার সন্ধ্যায় অভিযানে নামে।  

এলাকায় নিরাপত্তা বাহিনীর উপস্থিতির খবর পেয়ে প্রথমে জঙ্গিরা গুলি ছোড়ে। পাশাপাশি নিরাপত্তা বেষ্টনী ভেদ করে পালানোর চেষ্টা করে তারা। তখনই দুই পক্ষের গুলির লড়াইয়ে দুই জঙ্গির মৃত্যুর খবর মিলেছে। ট্যুইট করে এই খবর জানিয়েছে জম্মু-কাশ্মীর পুলিশ। তারা লিখেছে, ‘২ জন অজ্ঞাতপরিচয় জঙ্গি নিহত হয়েছে। তাদের পরিচয় জানার চেষ্টা চলছে। মৃতদের থেকে আগ্নেয়াস্ত্র এবং গোলা-বারুদ উদ্ধার হয়েছে। এলাকায় চলছে তল্লাশি।‘

এদিকে, নতুন বছরের প্রথম ১০ দিনে ১৩ জন জঙ্গি নিকেশ হয়েছে। তেমন ভাবেই গত বছর ডিসেম্বরে সেনা-জঙ্গি সংঘর্ষে একাধিক সন্ত্রাসবাদীর মৃত্যুর খবর মিলেছে। গত বছরের শেষ দিনে উপত্যকায় অশান্তি। ফের পুলিশ ও নিরাপত্তা বাহিনীর সঙ্গে জঙ্গিদের সংঘর্ষে নিকেশ ৩ জঙ্গি। গুরুতর জখম তিন পুলিশ কর্মী এবং একজন আধা সামরিক বাহিনীর জওয়ান। এই ঘটনা শ্রীনগরের কাছে পান্থচক অঞ্চলের।

পুলিশ জানিয়েছে, নিহত তিন জঙ্গির মধ্যে একজন সুহেল আহমেদ। সে জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদের সদস্য ছিল। গত ১৩ ডিসেম্বর জিওয়ানে নিরাপত্তা বাহিনীর বাস লক্ষ্য করে জঙ্গি হামলা হয়েছিল। মৃত্যু হয় ৩ পুলিশ কর্মীর ও জখম হয়েছিলেন ১১ জন উর্দিধারী। সেই হামলার সঙ্গে যুক্ত ছিল জঙ্গি সুহেল আহমেদ। পাশাপাশি গত মাসের মাঝামাঝি উপত্যকায় জঙ্গি দমন অভিযানে আবারও সাফল্য সেনার। দক্ষিণ কাশ্মীরের কুলগামে নিরাপত্তাবাহিনীর গুলিতে নিহত ২ জঙ্গি। সূত্র মারফত পাওয়া খবরের ভিত্তিতে চলে অভিযান। পুলিশ-সেনার যৌথবাহিনী এলাকায় পৌঁছতেই গোপন ডেরা থেকে লুকিয়ে এলোপাথাড়ি গুলি ছুঁড়তে শুরু করে জঙ্গিরা। জঙ্গি-নিরাপত্তাবাহিনী বেশ কিছুক্ষণ ধরে চলে গুলির লড়াই। শেষমেশ যৌথবাহিনীর গুলিতে ২ জঙ্গির মৃত্যু হয়েছে।

এমনকি, ১২ ডিসেম্বর উপত্যকায় আবারও জঙ্গি নিধন অভিযানে সাফল্য নিরাপত্তাবাহিনীর। সেনা ও পুলিশের যৌথ বাহিনীর অভিযানে নিকেষ এক জইশ জঙ্গি। সূত্র মারফত পাওয়া খবরের ভিত্তিতে দক্ষিণ কাশ্মীরের অবন্তীপোরায় অভিযানে যায় নিরাপত্তাবাহিনী। এলাকায় যেতেই গোপন ডেরা থেকে এলোপাথাড়ি গুলি ছুড়তে শুরু করে জঙ্গিরা। পাল্টা গুলিতে নিহত এক জঙ্গি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Two militants killed in kashmir during gunfight in kulgam state police tweets the development national

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com