scorecardresearch

বড় খবর

গাছের ডালে ঝুলছে দুই দলিত কিশোরীর লাশ, গণধর্ষণের অভিযোগে উত্তাল যোগীরাজ্যের লখিমপুর

দোষীদের গ্রেফতারের দাবিতে দফায় দফায় চলে পথ অবরোধ। ঘটনার নিন্দায় সরব অখিলেশ যাদব, প্রিয়াঙ্কা গান্ধী

গাছের ডালে ঝুলছে দুই দলিত কিশোরীর লাশ, গণধর্ষণের অভিযোগে উত্তাল যোগীরাজ্যের লখিমপুর
লখিমপুর খেরিতে দুই নাবালিকার ঝুলন্ত দেহ উদ্ধার, ধর্ষণের অভিযোগে উত্তাল যোগীরাজ্য

বুধবার সন্ধ্যায় উত্তরপ্রদেশের লখিমপুর খেরি জেলায় একটি গাছে ঝুলন্ত অবস্থায় দুই নাবালিকা দলিত বোনের মৃতদেহ উদ্ধারের পর চারজনকে গ্রেফতার করেছে পুলিশ।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার অরুণ কুমার সিং সংবাদ সংস্থা এএনআইকে জানান “এ ঘটনায় চার অভিযুক্তকে পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে। জিজ্ঞাসাবাদ চলছে”।  প্রাথমিক তদন্তে পুলিশ সন্দেহ এটা আত্মহত্যার ঘটনা।

বদায়ুঁর ঘটনার পুনরাবৃত্তি লখিমপুরে! গাছের ডালে ঝুলন্ত অবস্থায় উদ্ধার দুই নাবালিকা। মৃত দেহ দেখেই গোটা এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। ঘটনাস্থলে বিশাল পুলিশ বাহিনী গিয়ে পরিস্থিতি সামাল দেয়।

মৃত মেয়ের মায়ের অভিযোগ, তিন যুবক বাইকে করে এসে জোর করে তার দুই মেয়েকে তুলে নিয়ে যায়। ইতিমধ্যেই পুলিশে অভিযোগ দায়ের করা হয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে মায়ের অভিযোগের ভিত্তিতে অপহরণ এবং খুনের মামলা রুজু করা হয়েছে। দেহগুলি উদ্ধার করে ময়নাতদন্তে পাঠানো হয়েছে।

সমাজবাদী পার্টি সরকারের আমলে ৮ বছর আগে ঘটে যাওয়া বদায়ুঁর ঘটনার পুনরাবৃত্তি  সেই সময়ও উত্তরপ্রদেশের বদায়ুঁতে ঝুলন্ত অবস্থায় দুই বোনের মৃতদেহ উদ্ধারকে ঘিরে তুমুল চাঞ্চল্য ছড়ায়।

আরও পড়ুন: [ আপনি কী ডেঙ্গু আক্রান্ত? বুঝবেন কী করে, কখনই বা যাবেন চিকিৎসকের কাছে! জানুন ]

এফআইআর অনুসারে, প্রধান অভিযুক্ত ছোটু তার বন্ধুদের সঙ্গে নিয়ে নির্যাতিতাদের বাড়িতে ঢুকে জোর করে একটি মোটরবাইকে করে দুই নাবালিকাকে তুলে নিয়ে যায়। অভিযুক্তরা একই সঙ্গে মা’কেও মারধর করে বলে অভিযোগ। মায়ের অভিযোগ,  দুই মেয়েকে ধর্ষণ করে গাছে তাদের লাশ ঝুলিয়ে রাখা হয়েছে।

নির্যাতিতার মায়ের অভিযোগের ভিত্তিতে, পুলিশ আইপিসি এবং পকসো আইনের একাধিক ধারায় মামলা রুজু করেছে। পুলিশ জানিয়েছে, দুই কিশোরীই দলিত পরিবারেরর। সেই সঙ্গে দু’জনই নাবালিকা। গত বছর অক্টোবর মাসে কৃষক আন্দোলনের সময় লখিপুর খেরিতে যে এলাকায় বিক্ষুব্ধ কৃষকদের গাড়ি চাপা দেন কেন্দ্রীয় মন্ত্রী অজয়কুমার মিশ্রের ছেলে আশিস মিশ্র সেই ঘটনাকে কেন্দ্র করে তোলপাড় হয় রাজ্য-রাজনীতি।

এ বিষয়ে রাজ্য পুলিশের ডিজি এলও প্রশান্ত কুমার বলেন, মৃতদেহ দুটির ময়নাতদন্তের রিপোর্ট এলেই মৃত্যুর প্রকৃত কারণ সামনে আসবে।  ময়নাতদন্তের ভিডিওগ্রাফি করা হচ্ছে। ঘটনাস্থলে পাঠানো হয়েছে আইজি রেঞ্জ লক্ষ্মী সিংকে। পরিবারের বয়ান অনুসারে ইতিমধ্যে এফআইআর করা হয়েছে।

প্রতিবেশীরা বলেন,  ১৫ ও ১৭ বছরের দুই বোন বাড়ির বাইরে বসে ছিলেন। এমন সময় বাইকে করে ২ জন সেখানে পৌঁছায় । তারা ২ বোনকে জোড় করে টেনে হিঁচড়ে বাইকে বসিয়ে নিয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পরিবারের অভিযোগ, তাদের মেয়েকে ধর্ষণের পর খুন করা হয়েছে।

এই ঘটনায় তৃণমূল কংগ্রেস এই বিষয়ে যোগী সরকারকে আক্রমণ শানিয়েছে। জানিয়েছে, উত্তরপ্রদেশে গাছে দুই বোনকে ঝুলন্ত অবস্থায় পাওয়া গেছে। যোগী আদিত্যনাথের শাসনে, ইউপি অপরাধের রাজধানী হয়ে উঠছে এবং প্রশাসন ও পুলিশের নীরবতা মানুষকে জঙ্গলরাজের বিরুদ্ধে রাস্তায় নামতে বাধ্য করেছে।  

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Two minor dalit sisters found hanging in lakhimpur kheri