বড় খবর

জবরদখল উচ্ছেদ ঘিরে রক্তাক্ত অসম! জনতা-পুলিশ খণ্ডযুদ্ধে মৃত ২, আহত একাধিক

Assam: ইন্ডিয়ান এক্সপ্রেসকে অসমের ডিজি জানিয়েছেন, অন্তত নয় জন পুলিশকর্মী আহত হয়েছেন। একজন আশঙ্কাজনক।

Assam Police eviction
এখনও পর্যন্ত ৮০০ পরিবারকে উচ্ছেদ করা সম্ভব হয়েছে।

Assam: সরকারের উদ্যোগে জবরদখল উচ্ছেদ ঘিরে ফের রক্তাক্ত অসম। সেই রাজ্যের দারাং জেলায় মৃত অন্তত দুই, পুলিশ-জনতা খণ্ডযুদ্ধে আহত দুই পক্ষের একাধিক। ইন্ডিয়ান এক্সপ্রেসকে অসমের ডিজি জানিয়েছেন, অন্তত নয় জন পুলিশকর্মী আহত হয়েছেন। একজন আশঙ্কাজনক। সিপাইঝারের অবৈধ জবরদখল উচ্ছেদের সময় পুলিশের আত্মরক্ষায় যা করণীয় ছিল, সেটাই করেছে। এমনটাই ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছে দারাংয়ের এসপি সুশান্ত বিশ্বশর্মা।

উচ্ছেদ ঘিরে শুরু হওয়া পুলিশ-জনতা খণ্ডযুদ্ধ প্রসঙ্গে অসমের মুখ্যমন্ত্রী বলেন, ‘উচ্ছেদকাজ সম্পন্ন করার দায়িত্ব পুলিশকে দেওয়া হয়েছিল। ওরা ওদের কর্তব্য করবে। আমার কাছে খবর কাছে ইট-লাঠি নিয়ে পুলিশের ওপর হামলা হয়েছে।‘

এই ঘটনায় উচ্চপর্যায়ে তদন্ত করতে কমিটি গঠন করেছেন মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। যদিও বিরোধীদের অভিযোগ, ‘পর্যাপ্ত পুনর্বাসন না দিয়েই এই উচ্ছেদ অভিযান চালিয়েছে অসম সরকার।‘

সরকারি সূত্রে দাবি, এখনও পর্যন্ত ৮০০ পরিবারকে উচ্ছেদ করা সম্ভব হয়েছে। সিপাইঝারের ঢোলপুর-১ এবং ঢোলপুর-২ গ্রামের প্রায় সাড়ে ৪ হাজার বিঘা জমি অবৈধ ভাবে জবরদখল করে রেখেছিল তারা। পুলিশ সূত্রের খবর, সিপাইঝারের এই এলাকা মুসলিম অধ্যুষিত এবং অধিকাংশ বাংলাভাষী।   

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Two reported died following a government eviction drive in assam national

Next Story
বিনিয়োগ লক্ষ্য! সফরের প্রথম দিনে মার্কিন সংস্থার সিইওদের সঙ্গে বৈঠক মোদিরUS Visit, PM Modi, UNGA
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com