scorecardresearch

বড় খবর

ধর্মীয় ভাঙচুরের খবর, ত্রিপুরায় বিঘ্নিত শান্তি! গ্রেফতারের একদিনের মধ্যে জামিন দুই সাংবাদিকের

Tripura: মুম্বইস্থিত এক সংবাদ সংস্থার প্রতিনিধি এই দুই সাংবাদিক সমৃদ্ধি সকুনিয়া এবং স্বর্ণ ঝা।

ধর্মীয় ভাঙচুরের খবর, ত্রিপুরায় বিঘ্নিত শান্তি! গ্রেফতারের একদিনের মধ্যে জামিন দুই সাংবাদিকের
পানিসাগার এলাকা থেকে প্রতিবেদন পাঠাতে ব্যস্ত সমৃদ্ধি সাকুনিয়া। ছবি: ট্যুইটার/ফাইল

Tripura: গ্রেফতারির ২৪ ঘণ্টার মধ্যেই জামিন পেলেন ত্রিপুরার দুই মহিলা সাংবাদিক। সেই রাজ্যে নর্থ ত্রিপুরা এবং উদয়পুর জেলায় ধর্মীয় উত্তেজনা এবং ভাংচুরের খবর প্রচার করা হয়েছিল। এই খবর প্রচারের জেরে ত্রিপুরায় শান্তিভঙ্গ এবং সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হয়েছে। এই অভিযোগ তুলে এফআইআর করে বিশ্ব হিন্দু পরিষদ।  জানা গিয়েছে, মুম্বইস্থিত এক সংবাদ সংস্থার প্রতিনিধি এই দুই সাংবাদিক সমৃদ্ধি সকুনিয়া এবং স্বর্ণ ঝা। ত্রিপুরায় হিংসার খবর করতে উত্তর ত্রিপুরা এবং উদয়পুর গিয়েছিলেন তাঁরা।

রবিবার রাতে করিমগঞ্জ জেলার নিলামবাজার থেকে গ্রেফতার করা হয় অভিযুক্তদের। ট্রানজিট সোমবার সকালে ত্রিপুরা এনে গোমতি জেলার বিশেষ আদালতের বিচারক শুভ্রা নাথের এজলাসে তোলা হয়। সেখান থেকেই জামিন মঞ্জুর হয়েছে দুই জনের। পাশাপাশি অভিযুক্তদের পুলিশি তদন্তে সাহায্য করতে নির্দেশ দেন বিচারক।

এই প্রসঙ্গে অভিযুক্তদের পক্ষে আইনজীবী পীযূষকান্তি বিশ্বাস বলেন, ‘আদালতে বিচারক পর্যবেক্ষণে জানান দুই জনের জামিন না পাওয়ার কোনও কারণ নেই। পুলিশ ডাকলে হাজিরা দিতে হবে এবং ব্যক্তিগত ৭০ হাজার টাকার বন্ডে এই জামিন মঞ্জুর হয়েছে। আমার মক্কেলদের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে, তার কোনও উল্লেখ এফআইআর-এ নেই।‘  

জানা গিয়েছে, সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট, শান্তি বিঘ্ন এবং অপরাধ চক্রান্তের অভিযোগে তাঁদের বিরুদ্ধে মামলা হয়েছে। স্থানীয় বিশ্ব হিন্দু পরিষদের কর্মীরা সমৃদ্ধি সাকুনিয়া এবং স্বর্ণ ঝায়ের বিরুদ্ধে উনাকোটি থানায় অভিযোগ দায়ের করেছেন। ২১ নভেম্বর দুই অভিযুক্তকে থানায় তলব করা হয়েছিল। কিন্তু তার আগেই গ্রেফতারি এবং আদালতে পেশ।

এই অভিযোগের বিষয়ে জানতে যোগাযোগ করা হলেও পাওয়া যায়নি উনাকোটি জেলার এসপি রতি রঞ্জন দেবনাথকে। নাম প্রকাশে অনিচ্ছুক ত্রিপুরা পুলিশের এক কর্তা বলেন, ‘অভিযুক্তদের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছে। আগামি ৭ দিনের মধ্যে অভিযুক্তদের থানায় হাজিরা দিতে নোটিশ পাঠানো হয়েছে। ওই দুই সাংবাদিক নোটিশ গ্রহণ করে তদন্তে সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছেন।‘

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Two women journalists got bail within a day of arrest in tripura national