scorecardresearch

বড় খবর

দর্জির মুণ্ডচ্ছেদের ঘটনায় অগ্নিগর্ভ উদয়পুর, গোটা রাজস্থানে বন্ধ ইন্টারনেট, তদন্তে NIA

বিজেপি নেত্রী নূপুর শর্মার পয়গম্বর মন্তব্যকে সমর্থন করায় উদয়পুরের কানহাইয়া লাল নামে দর্জিকে নৃশংস খুনের ঘটনায় গোটা দেশ স্তম্ভিত।

udaipur tailor, udaipur tailor murder, udaipur tailor Kanhaiyalal, udaipur tailor killed, tailor killed nupur sharma, udaipur nupur sharma tailor killed, rajasthan news, indian express
কানহাইয়ার মুণ্ডচ্ছেদ করার পর একটি ভিডিও পোস্ট করে আততায়ী মহম্মদ রিয়াজ এবং ঘাউস মহম্মদ।

রাজস্থানের উদয়পুরে ধর্মীয় উন্মাদনার শিকার দর্জি। বিজেপি নেত্রী নূপুর শর্মার পয়গম্বর মন্তব্যকে সমর্থন করায় উদয়পুরের কানহাইয়া লাল নামে দর্জিকে নৃশংস খুনের ঘটনায় গোটা দেশ স্তম্ভিত। সর্বত্র সমালোচনা হচ্ছে। গোটা রাজস্থানে এক মাসের জন্য বিধিনিষেধ জারি করা হয়েছে। একদিনের জন্য গোটা রাজ্যে ইন্টারনেট পরিষেবা বন্ধ করা হয়েছে।

গতকাল রাতে এলাকা থেকে কানহাইয়ার দেহ সরাতে পেরেছে পুলিশ। তার মৃতদেহ ঘিরে রেখে বিক্ষোভ দেখান স্থানীয়রা। দোষীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ না করলে বিক্ষোভ আরও তীব্র হবে বলে হুঁশিয়ারি দেন স্থানীয়রা। কানহাইয়ার মুণ্ডচ্ছেদ করার পর একটি ভিডিও পোস্ট করে আততায়ী মহম্মদ রিয়াজ এবং ঘাউস মহম্মদ। সেই ভিডিওতে কানহাইয়ার শিরশ্ছেদের দায় নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং নূপুর শর্মাকেও খুনের হুমকি দেয় তারা।

এর কিছুক্ষণ পরই দুজনকে গ্রেফতার করে পুলিশ। এই খুনের ঘটনার পর উদয়পুরে ব্যাপক বিক্ষোভ-ভাঙচুর হয়। বিক্ষুব্ধরা অগ্নিসংযোগ করে খুনের প্রতিবাদ করে। যার জেরে খুনের তদন্তে স্বরাষ্ট্র মন্ত্রক এনআইএ টিম পাঠিয়েছে উদয়পুরে। স্বরাষ্ট্র মন্ত্রকের অনুমান, এই ঘটনার নেপথ্যে নাশকতার ছক থাকতে পারে।

আরও পড়ুন চরম নৃশংসতা! নুপুর শর্মাকে সমর্থন দর্জির, খুন করে ভিডিও বানাল দুই আততায়ী

যে মন্তব্য নিয়ে এই খুন, তা নিয়ে কানহাইয়া পুলিশের কাছে আগেই উদ্বেগ প্রকাশ করেছিলেন। তিনি জানিয়েছিলেন, ফেসবুকে ভুল করে একটি আপত্তিকর মন্তব্য পোস্ট করে তাঁর ছেলে। তাও আবার ফোনে গেম খেলার সময় এই ভুলটি হয়। যা নিয়ে কোনও ধারণাই ছিল না কানহাইয়ার। তার পর স্থানীয় কয়েকজন এই কমেন্টের বিষয়ে কানহাইয়াকে সতর্ক করলে তিনি বিষয়টি জানতে পারেন।

এদিকে, রাজস্থানের এডিজি আইনশৃঙ্খলা হাওয়া সিং ঘুমারিয়া জানিয়েছেন, অতিরিক্ত ৬০০ সশস্ত্র পুলিশকর্মী ঘটনাস্থলে রয়েছে। এছাড়াও অতিরিক্ত এডিজি জঙ্গা শ্রীনিবাস, এম এন দীনেশ-সহ ৩০ জন রাজস্থান পুলিশের উচ্চপদস্থ কর্তা উদয়পুরে রয়েছেন। তাঁরা বিষয়টি দেখছেন, যাতে এলাকায় শান্তিশৃঙ্খলা বজায় থাকে। উদয়পুরে ১৪৪ ধারায় কার্ফু জারি করা হয়েছে।

আরও পড়ুন জামিন নাকচ, পুলিশ হেফাজতে Alt News-এর অন্যতম প্রতিষ্ঠাতা জুবের

টুইট করে ঘটনার তীব্র নিন্দা করেছেন মুখ্যমন্ত্রী অশোক গেহলট। নৃশংস হত্যাকাণ্ড নিয়ে তিনি বলেছেন, “এই খুনের পিছনে যে বা যারা রয়েছে তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করা হবে। পুলিশ অপরাধের শেষ দেখে ছাড়বে।” যোধপুরে তিনি সাংবাদিকদের বলেন, “এটা কোনও ছোট ঘটনা নয়। এটা যেভাবে করা হয়েছে, তা কল্পনার অতীত। ভাবনারও অতীত কেউ এভাবে কাউকে খুন করতে পারে। কোনও নিন্দাই যথেষ্ট নয়।”

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Udaipur citing prophet insult 2 kill man on video threaten pm modi