UGC NEET Exam: ইউজিসি নীট পরীক্ষার সিদ্ধান্ত বদলের সম্ভাবনা, অফলাইনেই হবে পরীক্ষা

UG NEET Online Test 2019: চলতি বছরে মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী প্রকাশ জাভেদকার ঘোষণা করেছিলেন অনলাইনে বছরে দুবার হবে ইউজিসি নেট পরীক্ষা। সূত্রের খবর, সম্ভবত প্রত্যাহার করা হতে পারে এই সিদ্ধান্ত।

By: Kolkata  Aug 11, 2018, 10:02:17 AM

UGC NEET 2019: চলতি বছরে মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী প্রকাশ জাভদেকার ঘোষণা করেছিলেন অনলাইনে বছরে দুবার হবে ইউজিসি নেট পরীক্ষা। সূত্রের খবর, সম্ভবত প্রত্যাহার করা হতে পারে এই সিদ্ধান্ত। বদলে ২০১৯-এ অফলাইনে পরীক্ষা, অর্থাৎ খাতায় কলমে প্রস্তাব গৃহীত হতে পারে। ইতিমধ্যেই মানব সম্পদ উন্নয়ন মন্ত্রকের সঙ্গে স্বাস্থ্য মন্ত্রকের আলোচনাও শুরু হয়েছে এই বিষয়ে।

UGC NEET online Test Series 2019

মানব সম্পদ উন্নয়ন মন্ত্রকের তরফে জানান হয়েছে যে, “স্নাতকস্তরে মেডিক্যাল এন্ট্রান্স পরীক্ষায় কোনও পরিবর্তন হবে না।“ অর্থাৎ আগের নিয়মেই চলবে পরীক্ষা। মাস খানেক আগেই জানানো হয়েছিল, ২০১৯ থেকে এনটিএ দ্বারা পরিচালিত সমস্ত পরীক্ষাই হবে কম্পিউটার ভিত্তিক। পাশাপাশি মন্ত্রক এও বলা হয়েছিল যে, ২০১৯-এ NEET UGC পরীক্ষার যে তারিখ ঘোষণা করা হয়েছে, সেই পরীক্ষাই ২০১৯ সালে মে মাসে পুনরায় নেওয়া হবে।

আরও পড়ুন: CBSE UGC NET Result: ইউজিসি পরীক্ষার ফলাফল প্রকাশ আজই

সূত্রের খবর, এই সিদ্ধান্তে চাপের মুখে পড়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়, কাজেই ২০১৯-এ দুবার পরীক্ষা হওয়ার সিদ্ধান্ত পুনর্বিবেচনা করা হবে। মনে করা হচ্ছে আগের মতোই খাতায় কলমে অর্থাৎ অফলাইনেই চলবে পরীক্ষা। জানা গিয়েছে, মানব সম্পদ উন্নয়ন মন্ত্রণালয় বিষয়টি নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্তে আসেনি, তবে খুব শীঘ্রই সিদ্ধান্তে পৌঁছানো হবে। মানব সম্পদ উন্নয়ন মন্ত্রকের এক কর্মকর্তা জানান, “স্বাস্থ্য মন্ত্রক মনে করছেন এনটিএকে পরীক্ষা পরিচালনার ক্ষেত্রে সিবিএসসি বোর্ডেরও সহযোগিতা করা উচিৎ।”

প্রসঙ্গত, চলতি বছর কেন্দ্রীয় সরকারে পরিকল্পনা অনুযায়ী, ইউজিসি নেট পরীক্ষা পরিচালনার দায়িত্ব দেওয়া হয়েছে নতুন তৈরি ন্যাশনাল টেস্টিং এজেন্সিকে (এনটিএ)৷ মানবসম্পদ উন্নয়ণ মন্ত্রকের পরিকল্পনা অনুযায়ী, এই বছরের ডিসেম্বর মাসে আগামী ইউজিসি নেট পরীক্ষা হবে৷ নেট ছাড়া জেইই মেইন, নিট, সিএমএটি এবং জিপিএটির মতো প্রতিযোগীতামূলক জাতীয় পরীক্ষাগুলি পরিচালনা করবে এনটিএ৷

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest General News in Bengali.


Title: ইউজিসি নীট পরীক্ষার সিদ্ধান্ত বদলের সম্ভবনা, অফলাইনেই হবে পরীক্ষা

Advertisement

ট্রেন্ডিং
Advertisement