ফোনে হেল্পলাইন নম্বর? কর্তৃপক্ষ দায়ী নয়, জানাল আধার

UIDAI হেল্পলাইন নম্বর দেখা গেছে iPhone 8, iPhone X-এও। তবে iPhone 7 বা Mi A1-এর কন্ট্যাক্ট লিস্টে হেল্পলাইন নম্বরের দেখা মেলেনি।

By: New Delhi  Updated: August 3, 2018, 06:52:04 PM

আমরা করিনি। তড়িঘড়ি সাফাই দিল আধার কর্তৃপক্ষ। UIDAI হেল্পলাইন নম্বর নিজে নিজেই ফোন বুকে যুক্ত হয়ে গেছে বলে বহু মানুষ টুইট করে জানানোর পর সংস্থা জানিয়েছে, কোনও সেল ফোন প্রস্তুত কারক সংস্থা বা কোনও টেলিকম কোম্পানিকে তাদের হেল্পলাইন নম্বর যোগ করার জন্য তারা চাপ সৃষ্টি করেনি।

UIDAI এক বিবৃতিতে জানিয়েছে 1800-300-1947 নম্বরটি পুরনো এবং এখন আর কার্যকরও নেই। বহু নাগরিকের কনট্যাক্ট লিস্টে UIDAI হিসেবে এই নম্বরটিই দেখা যাচ্ছে।

UIDAI-এর তরফে এক টুইট বিবৃতিতে জানানো হয়েছে, ‘‘বেশ কিছু সংবাদ মাধ্যমে প্রকাশিত রিপোর্টের ভিত্তিতে জানা যাচ্ছে যে অ্যান্ড্রয়েড ফোনে UIDAI-এর পুরনো এবং অকার্যকর টোল ফ্রি নম্বর 1800-300-1947 স্বয়ংক্রিয়ভাবে যুক্ত হয়ে আছে। UIDAI কোনও প্রস্তুতকারী সংস্থা বা সার্ভিস প্রোভাইডরকে এ ধরনের কোনও সুবিধা যুক্ত করার কথা বলেনি।’’

বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘‘জনমানসে সংশয় সৃষ্টি করার জন্য এ ধরনের অপচেষ্টা চলছে’’। গত দু বছর ধরে আধার সম্পর্কিত হেল্পলাইন নম্বর ১৯৪৭। এই নম্বরটিও কোনও অ্যন্ড্রয়েড ফোন প্রস্তুতকারী সংস্থা বা টেলিকম কোম্পানিকে ব্যবহারকারীদের কনট্যাক্ট লিস্ট বা ফোনবুকে যুক্ত করার কথা বলা হয়নি।

UIDAI হেল্পলাইন নম্বর দেখা গেছে iPhone 8, iPhone X-এও। তবে iPhone 7 বা Mi A1-এর কন্ট্যাক্ট লিস্টে হেল্পলাইন নম্বরের দেখা মেলেনি।

এর আগে বেশ কয়েকজন টুইট করে জানিয়েছিলেন তাঁরা তাঁদের কনট্যাক্ট লিস্টে নিজেরা যোগ না করা সত্ত্বেও UIDAI নম্বর দেখতে পাচ্ছেন।

UIDAI-এর ব্যাখ্যা সহ কয়েকটি টুইট এখানে দেওয়া হল

ইন্ডিয়ানএক্সপ্রেসডটকমের তরফ থেকে ভোডাফোনের সঙ্গে যোগাযোগ করা হলে, তাঁরা এই নম্বর ব্যবহারকারীদের ফোনে যুক্ত করেননি বলে জানিয়ে দেন। এয়ারটেলের তরফে এ ব্যাপারে কোনও মন্তব্য করা হয়নি।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Uidai denies pushing helpline number in android phone manufacturers service providers

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় সিদ্ধান্ত
X