বড় খবর

ফেলো Covid টিকার সার্টিফিকেট, পাও বেতন! কড়া দাওয়াই মধ্যপ্রদেশের জেলাশাসকের

MP Vaccination: জেলায় টিকাদান ১০০% নিশ্চিত করতে এই পদক্ষেপ।

Covid-19 vaccination in India, CoWin, Vacciantion Center, 18-44 years
ফাইল চিত্র

সরকারী কর্মীদের মধ্যে টিকাকরণের সচেতনতা বাড়াতে কড়া পদক্ষেপ মধ্যপ্রদেশের এক জেলাশাসকের। উজ্জয়িনীর জেলাশাসক আশিস সিং জানিয়েছেন, ৩১ জুলাইয়ের মধ্যে টিকি গ্রহণ সম্পন্ন করলেই মিলবে কর্মীদের বেতন। এই মর্মে রীতিমতো নির্দেশিকাও জারি করেছেন ওই ডিএম।

সেই নির্দেশিকায় উল্লেখ, টিকা নেওয়ার পর শংসাপত্র জমা দিলে তবে মিলবে বেতন। জেলায় টিকাদান ১০০% নিশ্চিত করতে এই পদক্ষেপ। সংবাদসংস্থা পিটিআইকে এমনটাই জানান ওই জেলাশাসক।

এদিকে, দ্বিতীয় ঢেউ-য়ের প্রকোপ কাটিয়ে সুস্থ হচ্ছে দেশ। তারই মধ্যে উদ্বেগ বাড়িয়ে ভারতে হদিশ মিললো কোরনার ডেল্টা প্লাস প্রজাতীর। এখনও পর্যন্ত ৪০ জনের শরীরে মিলেছে এই প্রজাতীর ভাইরাস। মঙ্গলবার, কেন্দ্রীয় সরকার ডেল্টা প্লাস প্রজাতিকে ‘ভ্যারিয়্যান্ট অফ কনসার্ন’এর আখ্যা দিয়েছে। স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ ও কেরালায় ডেল্টা প্লাস ভাইরাসে কাবু অনেকে। এই তিন রাজ্যকেই উপযুক্ত পদক্ষেপের জন্য নির্দেশ দেওয়া হয়েছে। কনটেনমেন্ট জোন বৃদ্ধি করে ট্যাকিং ও ট্রেসিং-য়ের উপর জোর দিতে বলেছে স্বাস্থ্যমন্ত্রক।

ডেল্টা থেকেই ভাইরাস রূপ বদলে হয়েছে ডেল্টা প্লাস। ভারতে তৃতীয় ঢেউয়ের ক্ষেত্রে অনুঘটক হতে পারে ডেল্টা প্লাস প্রজাতীর ভাইরাস। স্বাসথ্যমন্ত্রক মনোনিত ২৮ ল্যাবরেটরির একটি দলের মতামত অনুসারে, ডেল্টা প্রজাতীর ভাইরাসের সংক্রমণ বৃদ্ধির হার অনেক বেশি, মানুষের ফুসফুসকে দ্রুত আক্রমণ করে থাকে, মনোক্লোনাল অ্যান্ডিবডির একচেটিয়া কার্যকারিতা ক্রমশ হ্রাস পায়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ujjain dm makes 100 vaccination mandatory among government workers during salary periods national

Next Story
একে একে নিভছে দেউলটি! প্রত্যর্পণ মামলায় London হাইকোর্টে Nirav Modi-র আবেদন খারিজUK High Court, Nirav modi, PNB Scam
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com