scorecardresearch

বড় খবর

ভারত সফরে বরিস জনসন, গান্ধীজির সবরমতী আশ্রমে গিয়ে আবেগাপ্লুত ব্রিটিশ প্রধানমন্ত্রী

গুজরাত দিয়েই ভারত সফর শুরু ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের। বৃহস্পতিবার সকালে আহমেদাবাদে পৌঁছোন জনসন।

ভারত সফরে বরিস জনসন, গান্ধীজির সবরমতী আশ্রমে গিয়ে আবেগাপ্লুত ব্রিটিশ প্রধানমন্ত্রী
দু'দিনের ভরত সফরে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।

গুজরাত দিয়েই ভারত সফর শুরু ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের। বৃহস্পতিবার সকালে আহমেদাবাদে পৌঁছোন জনসন। তারপর তিনি গিয়েছিলেন মহাত্মা গান্ধীর স্মৃতি-বিজড়িত সবরমতী আশ্রমে। সেখানে চরকায় সুতো কাটতেও দেখা গিয়েছে তাঁকে। গান্ধীজির স্মৃতি বিজড়িত সবরমতীতে গিয়ে আবেগাপ্লুত ব্রিটিশ প্রধানমন্ত্রী। ভিজিটরস ডায়েরিতে তিনি লিখেছেন, ”এই অসাধারণ মানুষটির আশ্রমে আসতে পারা এক বিরাট সৌভাগ্য।”

আহমেদাবাদ বিমানবন্দরে নামছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।

দু’দিনের ভারত সফরে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। বৃহস্পতিবার সকালেই গুজরাতের আহমেদাবাদ বিমামনবন্দরে নামেন জনসন। বিমানবন্দরে তাঁকে স্বাগত জানিয়েছেন গুজরাতের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল এবং রাজ্যপাল আচার্য দেবব্রত। বিমানবন্দরে গুজরাতের ঐতিহ্যবাহী নাচ ও সংগীত পরিবেশন করা হয় ব্রিটিশ প্রধানমন্ত্রীর সামনে।

পরে সেখান থেকে একটি হোটেলে যান জনসন। কিছুক্ষণ বিশ্রাম নেওয়ার পর বরিস জনসন পৌঁছোন সবরমতী আশ্রমে। গুজরাতে আজ দিনভর ঠাসা কর্মসূচি রয়েছে ব্রিটিশ প্রধানমন্ত্রীর। রাজ্যের শিল্পপতিদের সঙ্গেও আলাদা করে বৈঠক করতে পারেন জনসন।

আহমেদাবাদ বিমানবন্দরে ব্রিটিশ প্রধানমন্ত্রীকে পুষ্পস্তবক দিয়ে স্বাগত জানানো হচ্ছে।

এদিকে, দু’দিনের সফরে ভারতে আসার পর টুইটে ব্রিটিশ প্রধানমন্ত্রী লিখেছেন, “বিশ্বের বৃহত্তম গণতন্ত্র ভারতে থাকাটা অসাধারণ। একসঙ্গে আমরা অনবেক কিছু অর্জনের বিশাল সম্ভাবনা দেখতে পাচ্ছি। আমাদের পাওয়ার হাউস পার্টনারশিপ চাকরি, উন্নতি এবং সুযোগ তৈরি করবে। আগামী দিনে এই অংশীদারিত্বকে আরও শক্তিশালী করার জন্য উন্মুখ হয়ে রয়েছি।” ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন তাঁর ভারত সফরের সময় বাণিজ্যিক একাধিক চুক্তি ঘোষণা করবেন। ভারত-ব্রিটেন দ্বিপাক্ষিক বাণিজ্য ও বিনিয়োগের ক্ষেত্রে একটি নতুন যুগের সূচনা হতে পারে জনসন-মোদীর হাত ধরে।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Uk pm boris johnson in india updates fantastic to be in india tweets johnson