বড় খবর

মোদীর নেতৃত্বে করোনা এবং চিন সীমান্ত দুই যুদ্ধই জিতবে ভারত, আশ্বাস শাহের

দেশবাসীকে ‘যুদ্ধজয়ের’ আশ্বাস দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সংবাদসংস্থা এএনআইকে তিনি জানান যে, মোদীর নেতৃত্বেই করোনা এবং চিন এই দুই যুদ্ধই জয় করবে ভারত।

amit shah
অমিত শাহ। ফাইল চিত্র

মার্চ মাস থেকেই কঠিন লড়াইয়ের মুখে ভারত। করোনাভাইরাসের দাপট শুরু হতেই দেশবাসীকে ঘরবন্দি করেন প্রধানমন্ত্রী। কিন্তু সমস্যার শেষ আর হল কোথায়! জম্মু-কাশ্মীর সীমান্তে পাক হানার মাঝেই অশান্ত হল লাদাখে ভারত-চিন সীমান্ত। সংঘর্ষে প্রাণ হারালেন ২০ জন ভারতীয় সেনা। নিত্যদিনই সেই উত্তাপ বেড়েই চলেছে। এদিকে বাড়ছে করোনাও। সেই প্রেক্ষাপটেই দেশবাসীকে ‘যুদ্ধজয়ের’ আশ্বাস দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সংবাদসংস্থা এএনআইকে তিনি জানান যে, মোদীর নেতৃত্বেই করোনা এবং চিন এই দুই যুদ্ধই জয় করবে ভারত।

সংবাদসংস্থা এএনআইকে দেওয়া সাক্ষাৎকারে সম্প্রতি বিতর্কের কেন্দ্রে থাকা চিনা সেনার ভারত সীমান্তে প্রবেশের বিষয়েও প্রশ্ন করা হয় শাহকে। কেন্দ্রীয় মন্ত্রী বলেন যে এখন সেই সময় নয় এ বিষয়ে কথা বলার। তিনি এও বলেন যে এই বিষয়ে বিবৃতি দেওয়া হয়েছে। তবে যদি প্রয়োজন হয় তাহলে আমি অবশ্যই এই বিষয়ে বলব।

আরও পড়ুন, ‘যারা অনুপ্রবেশের চেষ্টা করেছে তাদের যোগ্য জবাব দেওয়া হয়েছে’

তবে সাক্ষাৎকারে নাম না করেই রাহুল গান্ধী এবং কংগ্রেসকে তোপ দেহে শাহ বলেন, “এই সব যুদ্ধ ছাড়াও আমরা ভারত বিরোধী সমস্ত কাজকেও অত্যন্ত দক্ষতার সঙ্গে মোকাবিলা করতে পারি। কিন্তু এটাই খারাপ লাগে যে দেশের একটি বড় রাজনৈতিক দল দেশের এই সমস্যার সময় নোংরা রাজনীতি করছে।” রাহুল গান্ধীর ‘সারেন্ডার মোদীর’ প্রসঙ্গ টেনে অমিত শাহ বলেন, “এটা আসলে আত্মবিবেচনার বিষয়। এই সঙ্কটের সময়ে ওনার এবং কংগ্রেসের এই বিষয়ে হ্যাশট্যাগের ফায়দা তুলছে চিন এবং পাকিস্তান।”

এদিকে দেশে ক্রমশ বাড়ছে করোনা। প্রতিদিনই তৈরি হচ্ছে রেকর্ড। সেই প্রসঙ্গে অমিত শাহ বলেন, “ভারত সরকার এই অতিমারীর বিরুদ্ধে যথেষ্ট ভালোভাবেই লড়াই করে চলেছে। আমি রাহুল গান্ধীকে কখনই পরামর্শ দিতে পারি না যে এটা ওনার এবং ওনার দলের কাজ। অনেকেই ব্যাঁকাদৃষ্টিসম্পন্ন হয়। যারা ভাল কাজেও খারাপ খুঁজে বেরান। বিশ্বের নিরিখে যদি বিচার করি তাহলে ভারত অনেকটাই ভাল জায়গায় রয়েছে করোনাযুদ্ধে।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Under pm modis leadershipunder pm modis leadership covid 19 and china border india will win both battles

Next Story
করোনা উপসর্গের তালিকায় যোগ হল আরও তিন লক্ষণ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com