বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

আন্তর্জাতিক বাণিজ্যিক যাত্রী বিমান চলাচলে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াল কেন্দ্র

প্রতিদিন ওঠানামা করছে দেশের দৈনিক সংক্রমণ। কেরল ও মহারাষ্ট্রের সংক্রমণ পরিস্থিতি ঘোর উদ্বেগে রেখেছে কেন্দ্রকে।

Union Govt extends suspension on international commercial passenger flights till September 30

করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে আন্তর্জাতিক বাণিজ্যিক যাত্রী বিমান চলাচলে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াল কেন্দ্রীয় সরকার। সংবাদসংস্থা এএনআইয়ের খবর অনুযায়ী, আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে নিষেধাজ্ঞার মেয়াদ। করোনার সংক্রমণ ছড়িয়ে পড়া রুখতেই এই সিদ্ধান্ত কেন্দ্রের।

দেশজুড়ে এখনও উদ্বেগজনক পরিস্থিতি তৈরি করে রেখেছে করোনা। প্রতিদিন ওঠানামা করছে দেশের দৈনিক সংক্রমণ। রবিবার স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান ক্ষণিকের স্বস্তি দিয়েছে, যদিও আতঙ্ক কাটেনি। গত ২৪ ঘন্টায় সামান্য কমেছে সংক্রমণ ও মৃত্যু। শনিবার দেশে দৈনিক করোনা সংক্রমিতের সংখ্যা ৪৫ হাজার ৮৩ জন। যা গত দিনের তুলনায় প্রায় দেড় হাজার কম। কমেছে দৈনিক মৃত্যুও। করোনাকে হারিয়ে শনিবার সুস্থ হয়েছেন ৩৫ হাজার ৮৪০ জন। তবে বেড়েছে সক্রিয় রোগীর সংখ্যা। গত ২৪ ঘন্টায় মারণ ভাইরাসে প্রাণ হারিয়েছেন ৪৬০ জন। দেশজুড়ে করোনায় সুস্থতার হার ৯৭.৫৩ শতাংশ।

দক্ষিণের রাজ্য কেরলের সংক্রমণ পরিস্থিতি উদ্বেগে রেখেছে কেন্দ্রকে। মাত্রাছাড়া সংক্রমণে বিধ্বস্ত কেরল। রবিবার কেরলে লকডাউন ঘোষণা হয়েছে। শনিবার কেরল সরকারের তরফে জানানো হয়েছে, সংক্রমণে লাগাম টানতে আগামী সপ্তাহ থেকে রাজ্যে রাতে কারফিউ জারি করা হবে। মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের নেতৃত্বে রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে একটি উচ্চ পর্যায়ের বৈঠক হয়েছে। সেই বৈঠকে ঠিক হয় আগামী সপ্তাহ থেকে রাত ১০ টা থেকে পরের দিন সকাল ৬ টা পর্যন্ত কারফিউ থাকবে রাজ্যজুড়ে।

আরও পড়ুন- দেশে সামান্য কমল দৈনিক আক্রান্ত-মৃত্যুর হার, চিন্তার কেন্দ্রে কেরালা

দেশের একাধিক রাজ্যে করোনা পরিস্থিতি এখনও উদ্বেগজনক। দেশজুড়ে আসন্ন উৎসবের মরশুমে রাজ্যগুলিকে ইতিমধ্যেই সতর্ক থাকতে পরামর্শ দিয়েছে কেন্দ্র । উৎসবের মরশুমে কোনও জমায়েতে অনুমতি দেওয়া চলবে না বলে রাজ্যগুলিকে নির্দেশ দিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক। আন্তর্জাতিক বাণিজ্যিক যাত্রী বিমান চলাচল শুরু হলে নতুন করে সংক্রমণ ছড়ানোর আশঙ্কা রয়েছে। সেই কারণেই দেশের সার্বিক করোনা পরিস্থিতির পর্যালোচনার পর আপাতত ৩০ সেপ্টেম্বর পর্যন্ত আন্তর্জাতিক বাণিজ্যিক যাত্রীবাহী বিমান চলাচল বন্ধের মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত কেন্দ্রের।

Read full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন  টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Union govt extends suspension on international commercial passenger flights till september

Next Story
‘ক্রীড়াক্ষেত্রে সাফল্যের গতি বজায় রাখতে হবে’, যুব শক্তির প্রশংসায় পঞ্চমুখ মোদীPM Modi at launch of new Defence offices complex
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com