বড় খবর

রাজনীতিবিদ থেকে সাহিত্যিক স্মৃতি ইরানি! প্রকাশের পথে মন্ত্রীর উপন্যাস ‘লাল সেলাম’

Smriti Irani: ২০১০ সালে দান্তেওয়ারায় মাও হামলায় প্রাণ হারিয়েছিলেন ৭৬ জন সিআরপিএফ জওয়ান। সেই ঘটনা ফুটে উঠেছে কেন্দ্রীয় মন্ত্রীর কলমে।

রাজনীতিবিদ থেকে লেখক কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি।

Smriti Irani: পেশাদার রাজনীতিক থেকে সাহিত্যিক হলেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি জুবিন ইরানি। তাঁর লেখা উপন্যাস ‘লাল সেলাম’ ২৯ নভেম্বর প্রকাশিত হবে। সম্প্রতি এই খবর জানিয়েছে প্রকাশনা সংস্থা ওয়েস্টল্যান্ড। ২০১০ সালে দান্তেওয়ারায় মাও হামলায় প্রাণ হারিয়েছিলেন ৭৬ জন সিআরপিএফ জওয়ান। সেই ঘটনা ফুটে উঠেছে কেন্দ্রীয় মন্ত্রীর কলমে।

পাশাপাশি এযাবৎকাল দেশের স্বার্থে অবদান রাখা ব্যক্তিদের শ্রদ্ধা জানাবে এই বই। বিশেষ করে মাও করিডর বা রেড করিডর এলাকায় কাজ করতে গিয়ে কী ধরনের প্রতিবন্ধকতার মুখোমুখি হতে হয়। সেই দিক ফুটিয়ে তোলা হয়েছে উপন্যাসে।   

নিজের বই প্রকাশ নিয়ে কেন্দ্রীয় মন্ত্রী বলেন, ‘গল্প বহুদিন ধরে আমার মাথায় ঘুরছিল। এখনই সেই সময় যেটা কাগজে লিখে ফেলা সম্ভব। গল্পের গতি এবং বিশ্লেষণ আশা করি পাঠকদের ভালো লাগবে। দেশের প্রত্যন্ত এলাকার না বলা গল্পই আমি লেখার চেষ্টা করেছি।‘

আধা সামরিক বাহিনীর জওয়ান বিক্রম প্রতাপ সিং গল্পের কাণ্ডারি। কর্মসূত্রে তাঁকে কী ধরনের রাজনৈতিক চাপ এবং দুর্নীতির সঙ্গে যুদ্ধ করতে হয়েছে। সে কথা বলা উপন্যাসে। প্রকাশনা সূত্রে খবর, প্রতিবন্ধকতার সঙ্গে যুদ্ধ করতে কিছু ব্যক্তির সাহস ঘুরেফিরে এসেছে গল্পের প্রতি পরতে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Union minister pens down novel lal selam is waiting to published soon national

Next Story
বর্জ্য পদার্থ সংগ্রহে এবার মোবাইল অ্যাপ আনছে কেরল সরকারKerala government to launch mobile app for waste disposal
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com