ছেলের পর এবার মেয়ের পালা, পরীক্ষার নম্বর জানালেন স্মৃতি

সোশাল মিডিয়ায় ছেলের রেজাল্ট জানানোর পর একই পন্থায় এবার মেয়ের ফলাফল জানালেন কেন্দ্রীয় বস্ত্র মন্ত্রী স্মৃতি ইরানি।

By: New Delhi  Updated: May 27, 2019, 11:05:50 AM

২ মে দ্বাদশ শ্রেণীর ফলাফল প্রকাশের পর সোশাল মিডিয়ায় ছেলের রেজাল্ট জানিয়েছিল কেন্দ্রীয় বস্ত্র মন্ত্রী স্মৃতি ইরানি। একই পন্থায় এবার মেয়ের ফলাফল জানালেন তিনি।

ইরানি কন্যার প্রাপ্ত নম্বর ৮২ শতাংশ। এবছর সিবিএসই দশম শ্রেণির পরীক্ষায় মেধা তালিকায় পাশের হারে ছেলেদের চেয়ে এগিয়ে মেয়েরা। প্রসঙ্গত, মেয়েদের পাশের হার ৯২.৪৫ শতাংশ। ছেলেদের পাশের হার ৯০.১৪ শতাংশ।

অন্যদিকে রূপান্তরকামীদের পাশের হার ৯৪.৭৪ শতাংশ। শুধু যে তারা ছেলে এবং মেয়েদের থেকে ভালো ফলাফল করেছে এমন নয়, গতবার তাদের পাশের হার ছিল ৮৩ শতাংশ।

আরও পড়ুন: CBSE Class 10th Result 2019 at cbseresults.nic.in LIVE updates: প্রথম হয়েছে নয়ডার সিদ্ধান্ত, প্রাপ্ত নম্বর ৪৯৯

দ্বাদশ শ্রেণির ফলাফলে স্মৃতির ছেলেকে টেক্কা দিয়েছে কেজরিওয়ালের ছেলে। প্রথম চার বিষয়ে মোট ৯১% নম্বর পেয়েছে ইরানি পুত্র জোহর ইরানি। অন্যদিকে ৯৬.৪% পেয়েছে অরবিন্দ কেজরিওয়ালের ছেলে পুলকিত কেজরিওয়াল।

সিবিএসই দশম শ্রেণির পরীক্ষায় একইসঙ্গে প্রথম হয়েছে ছয় জন। যাদের মধ্যে পাঁচ জন ছেলে ও একজন মেয়ে। সকলের প্রাপ্ত নম্বর ৪৯৯। ছয়জনের নাম- সিদ্ধান্ত, দিভ্যাংশ, যোগেশ,অঙ্কুর, ভাতসাল ও মান্য।

Read the full story in English 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Union textile minister smriti z irani share daughters result

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X