উন্নাও কাণ্ড: সিবিআই হেফাজতে বিজেপি নেতা

উত্তরপ্রদেশের উন্নাও ধর্ষণ কাণ্ডে মূল অভিযুক্ত বিজেপি নেতাকে হেফাজতে নিল সিবিআই। ১৭ বছরের তরুণী ধর্ষণ কাণ্ডে মূল অভিযুক্ত বিজেপি বিধায়ক কুলদীপ সিং সেঙ্গার। শুক্রবারই সিবিআই কুলদীপকে হেফাজতে নিয়েছে।

By: Lucknow  Updated: April 14, 2018, 10:26:51 AM

উত্তরপ্রদেশের উন্নাও ধর্ষণ কাণ্ডে মূল অভিযুক্ত বিজেপি নেতাকে হেফাজতে নিল সিবিআই। ১৭ বছরের কিশোরীকে ধর্ষণ কাণ্ডে মূল অভিযুক্ত বিজেপি বিধায়ক কুলদীপ সিং সেঙ্গার। শুক্রবারই সিবিআই কুলদীপকে হেফাজতে নিয়েছে। উত্তরপ্রদেশ সরকার এই ঘটনার তদন্তভার সিবিআইয়ের হাতে সঁপে দেওয়ার একদিন পরেই এই ঘটনা।

বৃহস্পতিবারই কুলদীপের বিরুদ্ধে এইআইআর দায়ের করা হয়। উত্তরপ্রদেশ পুলিশের তরফ থেকেও এই বিজেপি বিধায়কের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে। এর মধ্যে ধর্ষণ, অপহরণ, সহ বেশ কয়েকটি অভিযোগ রয়েছে। বুধবার রাতে এই মামলায় বিশেষ তদন্তকারী দল রিপোর্ট জমা দেয়। বিশেষ তদন্ত দল তাদের রিপোর্টের সঙ্গে একটি ভিড়িও ফুটেজও জমা দিয়েছিল, যাতে স্পষ্ট দেখা যাচ্ছে, ধর্ষিতার বাবাকে পুলিশের উপস্থিতিতেই মারধর করছে বিজেপি বিধায়কের ভাই। গত মঙ্গল বার বিজেপি বিধায়ক কুলদীপের ভাই অতুলকে গ্রেফতার করে পুলিশ।

kuldeep-singh-sengar-unnao-mla-3 সংবাদমাধ্যমের সঙ্গে ধস্তাধস্তি বিজেপি বিধায়ক ও তাঁর সাঙ্গোপাঙ্গোদের

এর আগে বৃহস্পতিবার, ধর্ষণকাণ্ডে বিজেপি বিধায়কের গ্রেফতারি নিয়ে গড়িমসি করা হচ্ছে কেন, এ প্রশ্ন তোলে এলাহাবাদ হাইকোর্ট। এই ঘটনায় দায়ের করা একটি জনস্বার্থ মামলার শুনানির সময়ে আদালত এই প্রশ্ন তোলে। এলাহাবাদ হাইকোর্টের মুখ্য বিচারপতি ডি বি ভোসলে ও বিচারপতি সুমিত কুমারের ডিভিশন বেঞ্চ ওই মামলার রায়দান শুক্রবার পর্যন্ত স্থগিত রেখেছে। আগামী সপ্তাহে এ সংক্রান্ত মামলা নিজের হাতে নিতে চলেছে সুপ্রিম কোর্ট।

উত্তর প্রদেশ পুলিশের তরফ থেকে জানানো হয়েছে, সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে বিজেপি বিধায়ক কুলদীপ সিং সেঙ্গারের বিরুদ্ধে কী ভাবে এগোনো হবে তা স্থির করবে সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশনস। কুলদীপের বিরুদ্ধে এফ আই আর সত্ত্বেও কেন গ্রেফতারে দেরি হচ্ছে, এ সম্পর্কিত প্রশ্নের উত্তর দিতে গিয়ে এ কথা বলেন রাজ্য পুলিশের কর্তা ওপি সিং।

এদিকে লখনউতে, উত্তরপ্রদেশের স্বরাষ্ট্র দফতরের মুখ্য সচিব অরবিন্দ কুমার জানিয়েছেন, বিশেষ তদন্ত দল নিগৃহীতা কিশোরী, তার মা,ও পরিবারের অন্য সদস্যদের বয়ান রেকর্ড করেছে। তিনি বলেছেন, ‘‘অভিযোগকারীদের বয়ানের ভিত্তিতে বিধায়ক ও এক মহিলার বিরুদ্ধে ধর্ষণসহ বেশ কিছু অভিযোগ আনা হয়েছে।’’

উন্নাও জেলা হাসপাতালের মুখ্য মেডিক্যাল অফিসার ও আপৎকালীন মেডিক্যাল অফিসারকে এই মামলায় নিষ্ক্রিয়তার অভিযোগে সাসপেন্ড করা হয়েছে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Unnao case cbi detained bjp leader

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
আবহাওয়ার খবর
X