বড় খবর

প্রেমে প্রত্যাখ্যাত হয়েই জলে কীটনাশক মিশিয়েছিল ধৃত, উন্নাওকাণ্ডে দাবি পুলিশের

ধৃত বিনয়কে জেরা করেই সামনে এসেছে চাঞ্চল্যকর তথ্য।

উত্তরপ্রদেশের উন্নাওয়ের বাবুরা গ্রামে ২ দলিত কিশোরীর রহস্য মৃত্যুর তদন্তে নেমে বিনয় নামে ২৮ বছরের এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। আটক করা হয়েছে ১৫ বছরের এক কিশোরকেও। ধৃত বিনয়কে জেরা করেই সামনে এসেছে চাঞ্চল্যকর তথ্য। পুলিশের দাবি, জেরায় বিনয় স্বীকার করেছে যে, প্রেমে প্রত্যাখ্যাত হয়ে কীটনাশক মিশ্রিত জল ১৭ বছরের কিশোরীকে পান করানোর ষড়যন্ত্র করেছিল। কিন্তু, তরুণীর দুই বোন ওই জল পান করে।

পুলিশের দেওয়া তথ্য অনুশারে, লকডাউনে বিনয়ের সঙ্গে দলিত এই তিন কিশোরীর সাক্ষাৎ হয়। বিভিন্ন সময়ে মাঠে তারা দেখাও করত। এরই মাঝে এক দিন ১৭ বছর বয়সি কিশোরীকে প্রেমের প্রস্তাব দেয় বিনয়। কিন্তু ওই তাতে রাজি হয়নি। এমনকী বিনয়কে ফোন নম্বরও দিতে অস্বীকার করেছিল সে। তারপরই বিনয় প্রতিশোধ নিতে মরিয়া হয়ে ওঠে।

শুক্রবার সাংবাদিক বৈঠকে লখনউ রেঞ্জের আইজি লক্ষ্মী সিং বলেছেন, ‘কেন ও কীভাবে ১৭ বছরের কিশোরীকে হত্যার পরিকল্পনা করা হয়েছিল জেরায় বিনয় সব জানিয়েছে।’ মেয়ের উপর যৌন নির্যাতন চালানো হয়েছে বলে অভিযোগ মৃতদের মধ্যে এক কিশোরীর মায়ের। তবে, পুলিশ জানিয়েছে, মৃতদের দেহে ময়নাতদন্তে ক্ষতের কোনও চিহ্ন মেলেনি। সিং-য়ের দাবি, কিশোরীরা কোথায় কখন যায় তা জানত বিনয়। বার বার প্রেমে প্রত্যাখ্যাত হয়েই আক্রোশ ও প্রতিশোদের স্পৃহা থেকে এই কাজ সে করেছে।

ঘটনার সময় ওই এলাকায় কতগুলি মোবাইল ব্যবহার হয়েছিল তদন্তে তা খতিয়ে দেখে পুলিশ। তাতেই হদিশ মেলে বিনয়ের মোবাইলের। সেই মতো খোঁজ শুরু করতেই বিনয়ের নাগাল পাওয়া যায়। জেরার মুখে ভেঙে পড়ে বিনয় অপরাধ স্বীকার করে।

বিনয়ের ফাঁসির দাবি তুলেছে ৩ কিশোরীর পরিবারের লোকজন। ১৭ বছরের সেই মেয়েটি বর্তমানে কানপুরের একটি হাসপাতালে মৃত্যুর লড়াই চালাচ্ছে।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Unnao deaths 28 yr old binoy held police say poisoned girls on being rejected

Next Story
খবর শেয়ার ইস্যুতে ফেসবুকের বিরুদ্ধে ভারতকে পাশে পেতে মরিয়া অস্ট্রেলিয়া, মোদীকে ফোন মরিসনের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com