পরিবারকে মুছে দেওয়ার চক্রান্ত, অভিযোগ উন্নাও ধর্ষিতার মায়ের

নিগৃহীতার মা এ ঘটনায় বিধায়ক সেঙ্গারের হাত দেখছেন। সেঙ্গার এখন সীতাপুর জেলা সংশোধনাগারে রয়েছেন।

By: New Delhi  Published: July 29, 2019, 6:23:34 PM

তাঁদের পরিবারকে মুছে ফেলার চক্রান্ত করা হচ্ছে। এ অভিযোগ করলেন উন্নাও ধর্ষণ কাণ্ডের নিগৃহীতার মা। দুর্ঘটনায় আহত নিগৃহীতার অবস্থা আশঙ্কজনক। তাঁর মা সংবাদসংস্থা পিটিআই-কে বলেছেন, “এটা কোনও দুর্ঘটনা নয়, আমাদের সরিয়ে দেওয়ার চক্রান্ত।”

তিনি আরও বলেন, “এ ঘটনায় সহ অভিযুক্তের ছেলে এবং গ্রামের আরেক যুবক আমাদের হুমকি দিয়েছিল। ওরা বলেছিল, ওরা আমাদের দেখে নেবে।”

রবিবার বিকেলের দুর্ঘটনায় উন্নাওয়ের ধর্ষিতা এবং এবং তাঁর আইনজীবী গুরুতর আহত হন এবং তাঁর দুই আত্মীয়া মারা যান। রায়বেরিলির গুরুবক্সগঞ্জে একটি ট্রাক তাঁদের গাড়িতে ধাক্কা মারে। পুলিশ জানিয়েছে, তাঁরা রায়বেরিলি জেলে যাচ্ছিলেন। ধর্ষিতার বাবা ওই জেলেই রয়েছেন। ২০১৭ সালে বিজেপি বিধায়ক কুলদীপ সিং সেঙ্গার ওই মহিলাকে ধর্ষণ করেছিলেন বলে অভিযোগ।


নিগৃহীতার মা এ ঘটনায় বিধায়ক সেঙ্গারের হাত দেখছেন। সেঙ্গার এখন সীতাপুর জেলা সংশোধনাগারে রয়েছেন। নিগৃহীতার সম্পর্কিত ভাই বলেছেন “বিধায়ক কুলদীপ সিং এবং তার সঙ্গীরা এই হামলার পরিকল্পনা করেছে যাতে আমরা ভয় পাই এবং ওদের বিরুদ্ধে মামলা চালানো বন্ধ করে দিই। গ্রামের সবাই জানে ওরা রায়বেরিলি জেলে যাচ্ছিল।”

উত্তর প্রদেশের ডিজিপি ওপি সিং বলেছেন রাজ্য সরকার দুর্ঘটনার মামলা সিবিআইয়ের হাতে তুলে দিতে রাজি।

এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে জাতীয় মহিলা কমিশনও।


কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী এ ঘটনাকে মর্মান্তিক বলে আখ্যা দিয়েছেন। ওই বিধায়ক এখনও বিজেপিতে কেন এ প্রশ্ন তোলার সঙ্গে সঙ্গে তিনি নিগৃহীতা ও সাক্ষীদের নিরাপত্তার নিয়েও প্রশ্ন করেছেন টুইটারে।


দুর্ঘটনা নিয়ে বক্তব্য রাখতে গিয়ে কংগ্রেস নেতা রাহুল গান্ধী বিজেপির বেটি বাঁচাও বেটি পড়াও স্লোগানকে এক হাত নেন। তিনি বলেন “ভারতীয় মহিলাদের জন্য এক নতুন শিক্ষামূলক বিশষ বুলেটিন এসেছে”। “যদি কোনও বিজেপি বিধায়ক আপনাকে ধর্ষণে অভিযুক্ত হন তাহলে প্রশ্ন করবেন না”।

বসপা নেত্রী মায়াবতী সুপ্রিম কোর্টেকে এ ঘটনার তদন্তের অনুরোধ করেছেন।

Read the Full Story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Unnao rape victime accident conspiracy alleges mother

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X