বড় খবর

এন্ডোস্কপি হতে পারে পওয়ারের গলব্লাডারে, বাতিল প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর কর্মসূচি

২০০৪ সালে ক্যানসারের চিকিৎসার জন্য প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর একটি অস্ত্রোপচার হয়েছিল।

Sharad Pawar, NCP, Endoscopy
ফাইল ছবি।

অসুস্থ প্রবীণ রাজনীতিবিদ শরদ পওয়ার। গল ব্লাডারে সমস্যার জন্য হতে পারে তাঁর এন্ডোস্কপি। সোমবার এনসিপি সুত্রে এই খবর জানান হয়েছে। জানা গিয়েছে, এন্ডোস্কপি রিপোর্ট দেখে তাঁর অস্ত্রোপচার করা হতে পারে। ২০০৪ সালে ক্যানসারের চিকিৎসার জন্য প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর একটি অস্ত্রোপচার হয়েছিল। নতুন করে ফের ভগ্ন স্বাস্থ্য উদ্ধারে লড়াইয়ে নামতে হতে পারে ৮০ বছর বয়সি পওয়ারকে। এমনটাই এনসিপি সুত্রে খবর।

এনসিপি মুখপাত্র নবাব মালিক একটি টুইট করে জানান, রবিবার পেটে যন্ত্রণা বোধ করায় স্বাস্থ্য পরীক্ষা করতে যান পওয়ার। প্রাথমিক পরীক্ষার পর চিকিৎসকই বলেন, তাঁর গল ব্লাডারে সমস্যা। তাঁর সমস্ত রাজনৈতিক অনুষ্ঠান অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে দেওয়া হয়েছে। একটি বিশেষ চিকিৎসা প্রক্রিয়ার মধ্যে রয়েছেন পওয়ার। ৩১ মার্চ তাঁকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হবে। সেখানে এন্ডোস্কোপি ও অস্ত্রোপচার করা হবে। সেই কারণেই তাঁর সমস্ত অনুষ্ঠান বাতিল করা হল।

সম্প্রতি অসুস্থতা ছাড়াও আরও একটি কারণে খবরে আসেন পওয়ার। সূত্র মারফত খবর পাওয়া গিয়েছে, তিনি আমদাবাদে দীর্ঘক্ষণ আলোচনা করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে। সেই বৈঠকে ঠিক কী আলোচনা হয়েছে, তা নিয়ে অবশ্য নানা জল্পনা রয়েছে। দু’পক্ষই আলোচনার বিষয়বস্তু নিয়ে প্রকাশ্যে কিছু জানায়নি।

এদিকে, নেটমাধ্যমে শরদ পওয়ারকে নিয়ে আপত্তিকর মন্তব্যের অভিযোগে অজ্ঞাত পরিচয় ব্যক্তির বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে পুণে (গ্রামীণ) পুলিশ। বরামতী তালুক থানায় বিষয়টি নিয়ে অভিযোগ জানান এনসিপি-র অভিজিৎ ভানুদাস যাদব। তাঁর অভিযোগের ভিত্তিতেই এফআইআর দায়ের হয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, পওয়ারের সাম্প্রতিক একটি বিবৃতির প্রেক্ষিতে তাঁর সম্পর্কে আপত্তিকর টুইট করেছেন এক নেটিজেন। ওই টুইট নিয়ে কথোপকথন চলাকালীনও প্রবীণ রাজনীতিক সম্পর্কে অশালীন মন্তব্য করেন ওই ব্যক্তি। বিষয়টি নিয়ে তদন্ত চলছে।

পুণে (গ্রামীণ) পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, ভারতীয় দণ্ডবিধি অনুযায়ী, অজ্ঞাত পরিচয় ওই ব্যক্তির বিরুদ্ধে ইচ্ছাকৃত ভাবে অশান্তিতে ইন্ধন জোগানো, ঘৃণা ছড়ানো এবং বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে শত্রুতায় ইন্ধন জোগানোর অভিযোগ আনা হয়েছে। অভিযুক্তের নাম-পরিচয় এখনও জানা যায়নি।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Unwell sharad pawar will undergo endoscopy therapy national

Next Story
নিরাপত্তার পক্ষে ‘বিপজ্জনক’ মেহবুবার পাসপোর্ট আবেদন বাতিল, ট্যুইটে সরব প্রাক্তন মুখ্যমন্ত্রীJammu and Kashmir Special Status, Union territory, Mehbooba Mufti, Passport, Detention, Abdullah
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com