scorecardresearch

বড় খবর

‘কঠোর সাজা পাবে অভিযুক্তরা’, হাথরসের নির্যাতিতার বাবাকে আশ্বাস যোগীর

এদিন ভিডিও কলের মাধ্য়মে নির্যাতিতার বাবার সঙ্গে কথা বলেন যোগী। সবরকম সাহায্য় করার আশ্বাসও দিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্য়মন্ত্রী।

‘কঠোর সাজা পাবে অভিযুক্তরা’, হাথরসের নির্যাতিতার বাবাকে আশ্বাস যোগীর
ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

হাথরসে গণধর্ষণকাণ্ডে দোষীদের কঠোর সাজা দেওয়া হবে, বুধবার নির্যাতিতার বাবার সঙ্গে কথা বলে এমন আশ্বাসই দিলেন উত্তরপ্রদেশের মুখ্য়মন্ত্রী যোগী আদিত্য়নাথ। এদিন ভিডিও কলের মাধ্য়মে নির্যাতিতার বাবার সঙ্গে কথা বলেন যোগী। সবরকম সাহায্য় করার আশ্বাসও দিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্য়মন্ত্রী।

এ প্রসঙ্গে সে রাজ্য়ের অতিরিক্ত মুখ্য়সচিব অবনিশ কুমার অবস্তি জানিয়েছেন, ”হাথরসে নির্যাতিতার বাবার সঙ্গে কথা বলেছেন মুখ্য়মন্ত্রী…নির্যাতিতার বাবা অভিযুক্তদের কঠোর শাস্তির দাবি জানান। মুখ্য়মন্ত্রী আশ্বাস দিয়েছেন যে, অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করা হবে এবং সবরকম সাহায্য় করা হবে নির্যাতিতার পরিবারকে”।

আরও পড়ুন: হাথরস গণধর্ষণ কাণ্ডে সিট গঠন-ফার্স্ট ট্রাক আদালতে হবে বিচার, ঘোষণা যোগীর

এ ঘটনায় নির্যাতিতার পরিবারকে ২৫ লক্ষ টাকার আর্থিক সাহায্য়, একটি বাড়ি ও পরিবারের একজনকে চাকরি দেওয়ার কথা ঘোষণা করেছে যোগী সরকার। এদিন, এ ঘটনার তদন্তে সিট গঠন করা হয়েছে। ৭ দিনের মধ্য়ে তদন্তের রিপোর্ট পেশ করতে নির্দেশ দিয়েছেন আদিত্য়নাথ। সেইসঙ্গে ফাস্ট-ট্র্য়াক কোর্টে দ্রুত মামলার শুনানি শুরুর নির্দেশ দিয়েছেন।

প্রসঙ্গত, মঙ্গলবার নয়াদিল্লির হাসপাতালে মৃত্য়ু হয়েছে গণধর্ষিতার। গত ১৪ সেপ্টেম্বর উঁচুজাতের ৪ যুবক এক দলিত তরুণীকে গণধর্ষণ করে বলে অভিযোগ ওঠে। ধর্ষণের পাশাপাশি তার উপর চরম নির্যাতন চালানো হয় বলে অভিযোগ উঠেছে। নির্যাতিতার জিভ কাটা ছিল। পাশাপাশি তার মেরুদণ্ডে চোট লাগে। সেইসঙ্গে শরীরে আরও একাধিক ক্ষতচিহ্ন মেলে। ১৫ দিন আগে নির্যাতিতাকে জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পরে তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় দিল্লিতে স্থানান্তরিত করা হয়।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Up cm adityanath speaks to father of hathras victim assures him of action against guilty