বড় খবর

একই দিনে কোভিড পজিটিভ যোগী ও অখিলেশ, দুজনেই হোম আইসোলেশনে

কয়েকদিন আগেই ভ্যাকসিন নিয়েছেন যোগী। তা সত্ত্বেও সংক্রমিত হলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী।

Uttar Pradesh Panchayat Poll 2021, Yogi Adityanath, BJP, SP, Akhilesh Yadav

করোনার ফের ভয়াবহ রূপ ধারণ করতেই একের এক নেতা-তারকা আক্রান্ত হচ্ছেন। বাদ গেলেন না উত্তরপ্রদেশের বর্তমান ও প্রাক্তন মুখ্যমন্ত্রীও। বুধবার একই দিনে করোনায় আক্রান্ত যোগী আদিত্যনাথ ও অখিলেশ যাদব। কয়েকদিন আগেই ভ্যাকসিন নিয়েছেন যোগী। তা সত্ত্বেও সংক্রমিত হলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী।

এদিন নিজের টুইটার হ্যান্ডেলে যোগী জানিয়েছেন, “প্রাথমিক উপসর্গ দেখা দিতেই আমি টেস্ট করাই। তারপর আমার রিপোর্ট পজিটিভ এসেছে। বর্তমানে আমি সেলফ আইসোলেশনে রয়েছি। চিকিৎসকদের পরামর্শ মেনে চলছি। ভার্চুয়ালি প্রশাসনিক কাজকর্ম দেখাশোনা করব। যাঁরা যাঁরা আমার সঙ্গে গত কয়েকদিনে সংস্পর্শে এসেছেন অবশ্যই টেস্ট করান। এবং নিজের খেয়াল রাখুন।”

এদিকে, করোনায় আক্রান্ত প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশও। তিনিও নিজের টুইটার হ্যান্ডেলে লিখেছেন, “কিছুক্ষণ আগেই আমার কোভিড টেস্ট রিপোর্ট পজিটিভ এসেছে। আমি নিজেকে সবার থেকে আইসোলেট করে নিয়েছি, এবং বাড়িতেই চিকিৎসা শুরু করেছি। গত কয়েক দিনে যাঁরা যাঁরা আমার সঙ্গে গত কয়েকদিনে সংস্পর্শে এসেছেন, তাঁদের বিনম্র আবেদন অবশ্যই টেস্ট করান। তাঁরা প্রত্যেকেই যেন কয়েকদিন আইসোলেশনে থাকেন এটাই কামনা।”

এদিকে, করোনার দ্বিতীয় ঢেউয়ে ক্ষতবিক্ষত দেশ। বুধবার সব রেকর্ড ভেঙে দিল দৈনিক সংক্রমণ। প্রায় দুই লক্ষ ছুঁইছুঁই আক্রান্তের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মোট আক্রান্ত ১,৮৪,৩৭২ জন। যার জেরে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১ কোটি ৩৮ লক্ষ ৭৩ হাজার ৮২৫।

গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১ হাজার ২৭ জনের। চলতি বছরে প্রথমবার দৈনিক মৃত্যু হাজার পার করল। দেশে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে হল ১ লক্ষ ৭২ হাজার ৮৫। দেশে এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ১ কোটি ২৩ লক্ষ ৩৬ হাজার ৩৬ জন। এখনও পর্যন্ত টিকাকরণ হয়েছে ১১ কোটি ১১ লক্ষ ৭৯ হাজার ৫৭৮ জনের। দেশে এই মুহূর্তে সক্রিয় রোগীর সংখ্যা যথাক্রমে ১৩ লক্ষ ৬৫ হাজার ৭০৪।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Up cm and ex cm yogi adityanath and akhilesh yadav both tests covid positive

Next Story
ভয়াবহ পরিস্থিতি দেশে, ২৪ ঘণ্টায় ভারতে আক্রান্ত ১.৮৪ লক্ষ, মৃত্যু পেরোল হাজারCovid-19 in India, Madhya Pradesh, Corona India, Oxygen, Covid patients, Shivraj Singh, Kamal Nath
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com