scorecardresearch

বড় খবর

নিজামুদ্দিনের জমায়েতকারীদের অশালীন ব্যবহারে এনএসএ প্রয়োগের পথে যোগী

গাজিয়াবাদ হাসপাতালের আইসোলেশনে থাকা নিজামুদ্দিনের জমায়েতেকারীদের বিরুদ্ধে মহিলা স্বাস্থ্যকর্মীদের সঙ্গে খারাপ ব্যবহার অভিযোগ উঠেছে।

নিজামুদ্দিনের জমায়েতকারীদের অশালীন ব্যবহারে এনএসএ প্রয়োগের পথে যোগী
মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ

গাজিয়াবাদ হাসপাতালের আইসোলেশনে থাকা নিজামুদ্দিনের জমায়েতেকারীদের বিরুদ্ধে মহিলা স্বাস্থ্যকর্মীদের সঙ্গে খারাপ ব্যবহার অভিযোগ উঠেছে। এতেই অসন্তুষ্ট উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। অভিযুক্তদের বিরুদ্ধে জাতীয় নিরাপত্তা আইনে মামলা রুজুর পথে উত্তরপ্রদেশ সরকার।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘ওরা নিয়ম মানছে না। পদ্ধতি না মেনে চলায় ওরা মানবতার শত্রু। ওরা মহিলা স্বাস্থ্যকর্মীদের বিরুদ্ধে যা করেছে তা জঘন্য অপরাধ। আমরা ওদের বিরুদ্ধেএনএসএ ধারায় মামলা করছি।’ এছাড়ও লকডাউনের মধ্যে রাজ্য়ে যারা পুলিশকে নিশানা করছে তাদের বিরুদ্ধেও এনএসএ ধারায় মামলা রুজুর হুঁশিয়ারি দিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমমন্ত্রী।

বৃহস্পতিবারই গাজিয়াবাদ হাসপাতালের নার্স ও স্বাস্থ্যকর্মীরা হাসপাতাল সুপারকে চিঠি লেখেন। সেখানেই তাঁরা জানান যে, আইসোলেশনে থাকা নিজামুদ্দিনের জমায়েতের ৬ অংগ্রহণকারীরা ঠিকমত ওষুধ খাচ্ছেন না ও অত্যন্ত দুর্ব্যবহার করছেন। সামাজিক দূরত্ব বজায় রাখতে বলা হলেও তারা একে অপরের কাছাকাছি বলে রয়েছেন। এই অভিযোগের প্রেক্ষিতে অভিযুক্ত ৬ রোগীর বিরুদ্ধে তদন্তের ননির্দেশ দেওয়া হয়।

আরও পড়ুন- ‘বাস্তবাদী হোন’, করোনা মোকাবিলায় মোদীর আর্জির বিরুদ্ধে সরব বিরোধীরা

এই ৬ অভিযুক্ত গত মাসে দিল্লির নিজামুদ্দিনের জমায়েতে অংশ নিয়েছিলেন। এরপর ফিরে আসেন উত্তরপ্রদেশে। পরে তাঁদের চিহ্নিত করে গাজিয়াবাদের সরকারি কোয়ারেন্টাইনে পাঠানো হয়। পশ্চিম মধ্যপ্রদেশের বহু বাসিন্দাকেই নিজামুদ্দিনের অংশগ্রহণকারী হিসাবে চিহ্নিত করে সরকারি কোয়ান্টাইনে পাঠানো হয়েছে। সংক্রমণ রুখতে দেশজুড়েই ওই জমায়েতের অংশগ্রহণকারীদের খোঁজ চলছে।

জামাত সদস্যরা ভিসা গাইডলাইন লংঘন করলে কড়া ধারায় মামলার নির্দেশ দিয়েছিলেন যোগী। ১৮ জেলার পুলিশ সুপারকে নিজামুদ্দিন থেকে উত্তরপ্রদেশে ফেরতকারীদের চিহ্নিত করতে বলা হয়। দেখতে বলা হয় তারা কোনও বিদেশিকে বাড়িতে অশ্রয় দিয়েছেন কিনা।

Read  the full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Up cm yogi said govt invokes nsa against nizamuddin markaz patients for misbehaving