স্কুল পালানোর মির্জাপুরিয়া শাস্তি! নার্সারি ছাত্রকে উল্টো করে ব্যালকনি থেকে ঝুলিয়ে হাজতে ম্যানেজার

যোগী রাজ্যে বেসরকারি স্কুলে ভয়ঙ্কর ঘটনা!

UP Police
উত্তরপ্রদেশ পুলিশ। ফাইল ছবি

ওয়েব সিরিজের মতোই নৃশংস কায়দায় শাস্তি বাস্তবের মির্জাপুরে। যোগী রাজ্যে বেসরকারি স্কুলে ভয়ঙ্কর ঘটনা! দুষ্টু ছাত্রকে শিক্ষা দিতে স্কুলের ব্যালকনি থেকে উল্টো করে ঝোলালেন স্কুলের ম্যানেজার। সেই ভিডিও ভাইরাল হতেই শিউরে ওঠে নেটদুনিয়া। নড়েচড়ে বসে পুলিশ-প্রশাসন। স্কুলের ম্যানেজারকে গ্রেফতার করেছে পুলিশ।

ঘটনাটি বৃহস্পতিবার ঘটেছে মির্জাপুরের সদ্ভাবনা শিক্ষা সংস্থান নামে একটি বেসরকারি স্কুলে। আহরৌরা থানার পুলিশ ঘটনায় ব্যবস্থা নেয় ম্যানেজার মনোজ বিশ্বকর্মার বিরুদ্ধে। মির্জাপুরের প্রাথমিক শিক্ষা অধিকারী গৌতম প্রসাদ বলেছেন, “গতকাল নার্সারি বিভাগের ছাত্রকে স্কুলের দোতলার ব্যালকনি থেকে উল্টো করে ঝোলান ম্যানেজার। তার কারণ ছিল, না জানিয়ে স্কুল থেকে পালিয়ে যায় ওই ছাত্র। আমরা স্কুলের স্বীকৃতি বাতিল করছি।”

জানা গিয়েছে, স্কুলে নার্সারি থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত পঠনপাঠন হয়। স্কুলের ম্যানেজার মনোজের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন বাচ্চার বাবা রঞ্জিৎ যাদব। পুলিশ আধিকারিক সঞ্জয় সিং জানিয়েছেন, “আমরা বৃহস্পতিবার সন্ধেয় স্কুল ম্যানেজারকে গ্রেফতার করি। তাঁকে জেলে পাঠানো হয়েছে আদালতের নির্দেশে।”

রাজ্যের প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে ভাইরাল ছবি নিয়ে জানানো হয়েছে, বাচ্চাটিকে উল্টো করে ব্যালকনি থেকে নীচে ঝোলানোর ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। তারপর তদন্ত করে দেখা গিয়েছে ওই ঘটনা আহরৌরার স্কুলের ঘটনা। শিক্ষার অধিকার আইনের লঙ্ঘন করায় স্কুলের অনুমোদন বাতিল করা হল।

আরও পড়ুন ‘এসব ইউপি-তে চলে, এখানে নয়!’ যোগীর পুলিশকে তুমুল ভর্ৎসনা হাইকোর্টের

যে ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে তাতে শোনা গিয়েছে, ম্যানেজার মনোজ বিশ্বকর্মা বলছেন, “কেউ এটাকে ভাইরাল করেছে। এটা আমার ভুল। আমি ওকে ঝুলিয়ে দিয়েছিলাম। কিন্তু কিছুক্ষণ পরই তাকে আবার তুলে নিই। আমি দুঃখিত। কিন্তু যে এটা ভাইরাল করেছে তার বিরুদ্ধেও তদন্ত হওয়া উচিত। অভিভাবকদের ডাকা উচিত। তারা কী চায় জানতে হবে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Up school manager arrested for dangling nursery student upside down from balcony

Next Story
দলিত নিয়ে নির্দেশে স্থগিতাদেশ নয়, স্পষ্ট জানিয়ে দিল সুপ্রিম কোর্ট, কেন্দ্রের আবেদন খারিজ শীর্ষ আদালতেসোমবারের দলিত বনধে হিংসায় প্রাণহানি ৯ জনের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com