scorecardresearch

প্রাক্তন প্রধান বিচারপতিকে নিয়ে বিতর্কিত মন্তব্য মহুয়ার, সংসদে প্রতিবাদের ঝড়

এই মন্তব্য কার্য বিবরণী থেকে সরিয়ে দেওয়ার দাবি ওঠে শাসক শিবির থেকে।

সুপ্রিম কোর্টের প্রাক্তন প্রধান বিচারপতি রঞ্জন গগৈকে নিয়ে বিতর্কিত মন্তব্য। তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রর মন্তব্যে উত্তাল হল সংসদ। সোমবার কৃষ্ণনগরের সাংসদ প্রাক্তন প্রধান বিচারপতিকে নিয়ে মন্তব্য করায় লোকসভায় ট্রেজারি বেঞ্চ থেকে প্রতিবাদ জানানো হয়। ভারপ্রাপ্ত অধ্যক্ষকে এই মন্তব্য কার্য বিবরণী থেকে সরিয়ে দেওয়ার দাবি ওঠে শাসক শিবির থেকে।

উল্লেখ্য, রঞ্জন গগৈ বর্তমানে রাষ্ট্রপতি মনোনীত রাজ্যসভার সাংসদ। মহুয়া এদিন বলেন, “পবিত্র ভারতীয় বিচারব্যবস্থা এখন আর সম্মানীয় নয়। এটা সেদিন থেকে অপবিত্র হয়ে গেছে যবে থেকে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি যৌন নিগ্রহে অভিযুক্ত হয়ে নিজেই নিজের ট্রায়াল করছেন, নিজেকে দোষমুক্ত ঘোষণা করেন, তারপর অবসরের তিন মাসের মধ্যে রাজ্যসভায় মনোনয়ন নিশ্চিত করে জেড প্লাস নিরাপত্তা পান। সংবিধানের মৌলিক নীতিগুলিকে রক্ষা করার কাজ থেকে সরে আসায় বিচারব্যবস্থা এখন আর পবিত্র নেই।”

এই মন্তব্যের পরই কেন্দ্রীয় মন্ত্রী অর্জুন রাম মেঘওয়াল, বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে উঠে দাঁড়িয়ে এর বিরোধিতা করেন এবং প্রাক্তন প্রধান বিচারপতির নামে এই মন্তব্যকে লজ্জাজনক আখ্যা দেন। তবে পাল্টা তৃণমূল সাংসদ সৌগত রায় মহুয়ার সমর্থনে সংসদে বলেন, তিনি কারও নাম নেননি। এবং অবসর গ্রহণের পর কোনও প্রাক্তন প্রধান বিচারপতিকে সর্বোচ্চ কর্তৃপক্ষ বলা যায় না। তবে লোকসভার ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রেমাচন্দ্রণ এদিন মহুয়াকে তাঁর বক্তব্য শেষ করার অনুমতি দিলেও, প্রাক্তন প্রধান বিচারপতির প্রসঙ্গে না টানার নির্দেশ দেন।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Uproar in lok sabha over trinamool mp mahua moitras remarks