scorecardresearch

বড় খবর

প্রশ্নপত্র ফাঁসের জেরে উত্তরপ্রদেশে বাতিল টেট, ক্ষুব্ধ লাখ লাখ পরীক্ষার্থী

দুটি ভাগে এদিন ১৭৫৪টি পরীক্ষাকেন্দ্রে রাজ্যের ১৯ লক্ষ পরীক্ষার্থীর পরীক্ষা দেওয়ার কথা ছিল।

প্রশ্নপত্র ফাঁসের জেরে উত্তরপ্রদেশে বাতিল টেট, ক্ষুব্ধ লাখ লাখ পরীক্ষার্থী
যোগী রাজ্যে শিক্ষক নিয়োগের পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস। প্রতীকী ছবি

যোগী রাজ্যে শিক্ষক নিয়োগের পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস। রাজ্য সরকার রবিবার বাতিলই করে দিল শিক্ষক নিয়োগের পরীক্ষা। ইউপিটেট-এর পরীক্ষা আবার পরের মাসে হতে পারে বলে সূত্রের খবর।

এদিন রাজ্য পুলিশের এডিজি (আইনশৃঙ্খলা) প্রশান্ত কুমার জানিয়েছেন, সরকার সিদ্ধান্ত নিয়েছে উত্তরপ্রদেশ টেট-এর যাবতীয় খরচ ফের বহন করবে। পরীক্ষার্থীদের আবার নতুন করে ফর্ম ফিলাপ বা পরীক্ষার ফি দিতে হবে না।

তিনি আরও জানিয়েছেন, উত্তরপ্রদেশ পুলিশ এখনও পর্যন্ত প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় ২৩ জনকে গ্রেফতার করেছে। তাদের মধ্যে ১৩ জনকে প্রয়াগরাজ থেকে এবং চার জনকে লখনউ থেকে গ্রেফতার করা হয়েছে। বাকিরা বিহারের বাসিন্দা।

এডিজি জানিয়েছেন, স্পেশ্যাল টাস্ক ফোর্স ঘটনার তদন্ত করবে এবং যে বা যারা প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে যুক্ত তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এদিন সকালে পরীক্ষাকেন্দ্র গুলিতে ব্যাপক হট্টগোল শুরু যখন পরীক্ষার্থীরা জানতে পারেন যে পরীক্ষা বাতিল করা হয়েছে। তবে এখনও পর্যন্ত কোথাও বড়সড় গন্ডগোলের খবর নেই।

আরও পড়ুন একধাক্কায় বেশ খানিকটা বাড়ল মৃত্যু, স্বস্তি করোনা অ্যাক্টিভ কেসে

সরকার এদিন ঘোষণা করে, পরীক্ষার্থীদের বাড়ি পাঠানোর জন্য রাজ্য সড় পরিবহণ নিগমের বাসের ব্যবস্থা করা হয়েছে। পরীক্ষার্থীরা অ্যাডমিট কার্ড দেখিয়ে বাসে উঠতে পারবেন। পুলিশ জানিয়েছে, শনিবার রাতে পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের খবর পায় তারা। কারণ প্রশ্নপত্র সোশ্যাল মিডিয়ায় ঘুরতে শুরু করে।

প্রসঙ্গত, দুটি ভাগে এদিন ১৭৫৪টি পরীক্ষাকেন্দ্রে রাজ্যের ১৯ লক্ষ পরীক্ষার্থীর পরীক্ষা দেওয়ার কথা ছিল। গত বছর এই টেট করোনা অতিমারির কারণে বাতিল হয়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Uptet 2021 cancelled due to paper leak exam to be held within a month