scorecardresearch

বড় খবর

হাতুড়ি দিয়ে থেঁতলে দেওয়া হল মাথার খুলি, বেনজির হামলার মুখে ন্যান্সি পেলোসির স্বামী

ক্যাপিটল পুলিশ জানিয়েছে যে ন্যান্সি তার স্বামীর উপর হামলার সময় ওয়াশিংটনে ছিলেন।

হাতুড়ি দিয়ে থেঁতলে দেওয়া হল মাথার খুলি, বেনজির হামলার মুখে ন্যান্সি পেলোসির স্বামী
আমেরিকার ‘হাউস অফ রিপ্রেজেন্টেটিভস’-এর স্পিকার ন্যান্সি পেলোসির স্বামী পল পেলোসির ওপর বেনজির হামলা

বাড়িতে ঢুকে হাতুড়ি দিয়ে থেঁতলে দেওয়া হল মাথার খুলি। গুরুতর আহত আমেরিকার ‘হাউস অফ রিপ্রেজেন্টেটিভস’-এর স্পিকার ন্যান্সি পেলোসির স্বামী পল পেলোসি। পুলিশ সূত্রে জানা গিয়েছে, শুক্রবার ভোরে সান ফ্রান্সিসকোতে মার্কিন হাউস অফ রিপ্রেজেন্টেটিভের স্পিকার ন্যান্সি পেলোসির বাড়িতে ঢুকে হামলা চালায় এক হামলাকারী।

তাঁর স্বামী পল পেলোসিকে হাতুড়ি দিয়ে আক্রমণ করে। ঘটনার পর মাথায় ও শরীরে গুরুতর আঘাত নিয়ে পলকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ন্যান্সি পেলোসির মুখপাত্র ড্রু হ্যামিল বলেছেন, ‘পলের চিকিৎসা চলছে। আশা করছি  উনি খুব তাড়াতাড়ি পুরোপুরি সেরে উঠবেন”। 

ন্যান্সি কে-এর মুখপাত্র ড্রু হ্যামিল বলেছেন, হামলাকারীকে ইতিমধ্যেই গ্রেফতার করেছে পুলিশ।  হামলার কারণ অনুসন্ধান করা হচ্ছে। পার্লামেন্ট সদস্যদের নিরাপত্তার দায়িত্বে থাকা ক্যাপিটল পুলিশ জানিয়েছে যে ন্যান্সি তার স্বামীর উপর হামলার সময় ওয়াশিংটনে ছিলেন। ন্যান্সি এই সপ্তাহে ইউরোপে একটি নিরাপত্তা সম্মেলনে যোগ দিতে ওয়াশিংটনে ফিরেছেন।

আরও পড়ুন : [ সন্ত্রাস রুখতে এককাট্টা ভারত-আমেরিকা, যৌথ উদ্যোগে ‘রাজনীতি’ দেখছে চিন ]

ক্যাপিটল পুলিশ আরও জানিয়েছে, এফবিআই এবং সান ফ্রান্সিসকো পুলিশও এই ঘটনার তদন্ত করছে। হামলাকারী সান ফ্রান্সিসকো পুলিশের হেফাজতে রয়েছে। হামলার কারণ এখনও স্পষ্ট নয়, তবে এই হামলা মার্কিন সংসদ সদস্যদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছে। ঘটনার নিন্দা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। ইতিমধ্যেই তিনি ন্যান্সি পেলোসির সঙ্গে যোগাযোগ করেন এবং পলের দ্রুত সুস্থতা কামনা করেছেন।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Us house speaker nancy pelosis husband beaten with hammer at home sustains skull fracture