scorecardresearch

বড় খবর

মা হীরাবেনের মৃত্যুতে শোকবার্তা বাইডেনের, কঠিন সময়ে মোদীর পাশে শেখ হাসিনা

হীরাবেনের মৃত্যুর খবর পাওয়া মাত্রই দেশ ও বিশ্বের রাষ্ট্রনায়করা শোকজ্ঞাপন করেন।

মা হীরাবেনের মৃত্যুতে শোকবার্তা বাইডেনের, কঠিন সময়ে মোদীর পাশে শেখ হাসিনা

গতকালই মৃত্যু হয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মা হীরাবেন দেবীর। ১০০ বছর বয়সে ভোর সাড়েতিনটে নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন হীরাবেন। তার মৃত্যুর খবর পাওয়া মাত্রই দেশ ও বিশ্বের রাষ্ট্রনায়করা শোকজ্ঞাপন করেন। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীরর মা হীরাবেন মোদীরর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। তিনি টুইট করে লিখেছেন, ‘জিল এবং আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে মা হীরাবেন মোদীর মৃত্যুতে আন্তরিক সমবেদনা জানাই। আমাদের প্রার্থনা এই কঠিন সময়ে প্রধানমন্ত্রী এবং তাঁর পরিবারের সঙ্গে রয়েছে”।

১০০ বছর বয়সে ভোর সাড়েতিনটে নাগাম শেষ নিঃশ্বাস ত্যাগ করেন হীরাবেন। তাঁর মৃত্যুর খবর পাওয়া মাত্রই দেশ ও বিশ্বের রাষ্ট্রনায়করা শোকজ্ঞাপন করেন। জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা এক টুইট বার্তায় বলেছেন, ‘প্রধানমন্ত্রী মোদী, আপনার প্রিয় মায়ের মৃত্যুতে আমি মর্মাহত। তাঁর আত্মার শান্তি কামনা করি’।

ইজরায়েলের নবনির্বাচিত প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুও টুইট বার্তায় শোক প্রকাশ করেছেন। নেতানিয়াহু বলেন, “আমার প্রিয় বন্ধু নরেন্দ্র মোদীর কঠিন সময়ে আমি তাঁর পাশে আছি। মা হীরাবেনের মৃত্যুতে আমি স্তম্ভিত। মোদী এবং পরিবারকে মায়ের মৃত্যুতে আমার সমবেদনা জানাই”। পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ প্রধানমন্ত্রী মোদীর মা হীরাবেনের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। শরীফ টুইট করেছেন, ‘মা হারানোর চেয়ে বড় ক্ষতি আর হতে পারে না। মায়ের মৃত্যুতে আমার পক্ষ থেকে প্রধানমন্ত্রী মোদীর প্রতি সমবেদনা’।

প্রধানমন্ত্রী মোদীর মায়ের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মোদীর প্রতি এক শোক বার্তায় হাসিনা বলেন, “ভগ্ন হৃদয়ে, আমি, বাংলাদেশের জনগণের পক্ষ থেকে এবং আমার নিজের পক্ষ থেকে, আপনার প্রিয় মা শ্রীমতি হীরাবেন মোদীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি।” শ্রীলঙ্কার পেসিডেন্ট রনিল বিক্রমাসিংহে প্রধানমন্ত্রী মোদীর প্রতি সমবেদনা জানিয়েছেন। তিনি এক বিবৃতিতে বলেছেন, ‘প্রধানমন্ত্রী মোদীর মায়ের মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত। এই শোকের সময়ে প্রধানমন্ত্রী মোদী এবং তাঁর পরিবারের প্রতি আমার গভীর সমবেদনা’।

ভুটানের প্রধানমন্ত্রী ডক্টর লোটে শেরিং টুইট করেছেন, ‘প্রধানমন্ত্রী মোদীর মায়ের মৃত্যুতে আমার সমবেদনা’। নেপালের প্রাক্তন প্রধানমন্ত্রী শের বাহাদুর দেউবাও মোদীর মায়ের মৃত্যুতে শোক প্রকাশ করে পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।  

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Us president joe biden offers heartfelt condolences to pm modi on his mothers demise