বড় খবর

রাশিয়া পাঠাল কোভিড ত্রাণ, আমেরিকা দিল ১০ কোটির চিকিৎসা সামগ্রী

বৃহস্পতিবার সকালেই মস্কো থেকে দু’টি বিমান পৌঁছয় দিল্লিতে। আমেরিকা থেকে প্রয়োজনীয় উপাদান ভর্তি বিমান রওনা দিয়েছে ভারতের উদ্দেশ্যে।

সময় যত এগোচ্ছে ভারতের করোনা পরিস্থিতি ততটাই কঠিন হয়ে পড়ছে। সংক্রমণের পাশাপাশি মৃত্যুও বাড়ছে প্রতিদিন। এই পরিস্থিতিতে ভারতকে সাহায্যর হাত বাড়িয়ে দিল আমেরিকা এবং রাশিয়া। বৃহস্পতিবার সকালেই মস্কো থেকে দু’টি বিমান পৌঁছয় দিল্লি বিমানবন্দরে। অন্যদিকে, বুধবার রাতেই আমেরিকা থেকে প্রয়োজনীয় উপাদান ভর্তি বিমান রওনা দিয়েছে ভারতের উদ্দেশ্যে।

অক্সিজেন কনসেনট্রেটর,ভেন্টিলেটর, মনিটর, ওষুধ, করোনার আর অন্যান্য দরকারি চিকিৎসার সরঞ্জাম ও উপকরণ নিয়ে ভারতে আসে দুই রাশিয়ান বিমান। রাশিয়া থেকে এসেছে- ৭৫টি ভেন্টিলেটর, ১৫০টি বেডসাইড মনিটর, ওষুধ, ২০টি অক্সিজেন কনসেনট্রেটর।

ভারতকে সাহায্য করতে সম্পূর্ণভাবে এগিয়ে এসেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। আমেরিকা থেকে ভারতে আসছে প্রায় ১০০ মিলিয়ন মার্কিন ডলার মূল্যের করোনা মোকাবিলার সামগ্রী।

পৃথিবীর বৃহত্তম মার্কিন ট্র্যাভিস বায়ু সেনা বেস থেকে চিকিৎসা সামগ্রী ভর্তি প্রথম বিমান রওনা দিয়ে দিয়েছে ভারতের উদ্দেশ্যে। উল্লেখ্য, করোনার প্রথম ঢেউয়ে বিপর্যস্ত আমেরিকার পাশে দাঁড়িয়েছিল ভারত। মার্কিন মুলুকে পাঠানো হয়েছিল প্রয়োজনীয় হাইড্রোক্লোরোকুইনাইন। এবার অবশ্য আক্রান্ত ভারতের পাশে দাঁড়াল আমেরিকা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Us to send more than 100 million covid supplies russia sends 22 tonnes of covid relief india fight covid 19

Next Story
ভারতে ভয়াবহ করোনা, দৈনিক মৃত্যুতে রেকর্ড দেশে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com