সিরিয়া থেকে সেনা তুলে নিচ্ছে মার্কিন প্রশাসন, জানাল হোয়াইট হাউজ

সূত্রের খবর অনুযায়ী, আগামী ২৪ ঘণ্টার মধ্যে সিরিয়া থেকে মার্কিন সেনাবাহিনীকে নিজের দেশে ফিরিয়ে নেওয়ার কাজ শুরু করছে ট্রাম্প প্রশাসন। এক আধিকারিক বলেছেন সম্পূর্ণ প্রক্রিয়া সম্পন্ন হতে সময় লাগবে ৬০ থেকে ১০০ দিন।

By: Updated: December 20, 2018, 07:11:11 PM

যুদ্ধবিধ্বস্ত সিরিয়া থেকে সেনাবাহিনি ফিরিয়ে নেওয়ার কাজ শুরু করে দিয়েছে মার্কিন প্রশাসন। মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প বুধবার এক টুইট মারফত ঘোষণা করেছেন, সিরিয়ায় আইএস জঙ্গিগোষ্ঠীর বিরুদ্ধে জয়লাভ করেছে মার্কিন সেনা, তাই এই সিদ্ধান্ত। তবে ঠিক কবে গোটা মার্কিন সেনাবাহিনীকে সরিয়ে নেওয়া হবে সিরিয়া থেকে, তা এখনও পরিষ্কার জানানো হয়নি হোয়াইট হাউজের তরফে।

হোয়াইট হাউজের পর পেন্টাগনের পক্ষ থেকেও একই ঘোষণা করা হয়েছে। “যৌথ বাহিনীর উদ্যোগে  আইএস গোষ্ঠীকে সিরিয়া থেকে উৎখাত করা গিয়েছে, কিন্তু আইএস গোষ্ঠীর বিরুদ্ধে প্রচার থামানো হচ্ছে না এখনই”, পেন্টাগনের মুখপাত্র জানিয়েছেন।

সূত্রের খবর অনুযায়ী, আগামী ২৪ ঘণ্টার মধ্যে সিরিয়া থেকে মার্কিন সেনাবাহিনীকে নিজের দেশে ফিরিয়ে নিচ্ছে ট্রাম্প প্রশাসন। এক আধিকারিক বলেছেন সম্পূর্ণ প্রক্রিয়া সম্পন্ন হতে সময় লাগবে ৬০ থেকে ১০০ দিন।

বর্তমানে, সিরিয়ায় ২০০০ এর বেশি মার্কিন সেনা রয়েছে।

সিরিয়ায় আইএস গোষ্ঠীকে পরাজিত করার দাবি করে ট্রাম্প যে টুইট করেন, তার প্রেক্ষিতে পালটা টুইট করে ব্রিটিশ প্রতিরক্ষা মন্ত্রী বলেছেন, “একেবারেই তা নয়, সন্ত্রাসবাদীরা এখনও একইরকম শক্তিশালী ভাবেই রয়েছে, শুধু বদলেছে চরম্পন্থার ভাষা”।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Us withdrawal of troops from syria islamic state

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বিদায় রাজপুত্র
X