বড় খবর

ব্যবসায়ীর বাড়িতে কোটি কোটি টাকা, আয়কর হানার পর কাদা ছোড়াছুড়ি বিজেপি-সপার

উত্তরপ্রদেশে ভোটের মুখে ব্যবসায়ীর বাড়ি থেকে উদ্ধার নগদ প্রায় ১৫০ কোটি টাকা।

Uttar Pradesh: BJP, SP trade charges over Piyush Jain ‘links’
বান্ডিল বান্ডিল নোটের পাহাড়ে বসে রয়েছেন আয়কর আধিকারিকরা। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল।

উত্তরপ্রদেশে ভোটের মুখে ব্যবসায়ীর বাড়ি থেকে উদ্ধার নগদ প্রায় ১৫০ কোটি টাকা। বান্ডিল বান্ডিল নোটের পাহাড়ে বসে রয়েছেন আয়কর আধিকারিকরা। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল। ঘটনার একদিন পরেই কানপুরের ওই ব্যবসায়ী পীযূষ জৈনকে নিয়ে চাপানউতোর শুরু হয়েছে যোগীর রাজ্যে। শাসকদল বিজেপি এবং বিরোধী সমাজবাদী পার্টি কাদা ছোঁড়াছুঁড়িতে নেমেছে।

সপার ঘাঁটি কনৌজের বাসিন্দা পীযূষ একজন পান মশলা ও সুগন্ধীর ব্যবসায়ী। গতকাল সন্ধে থেকে তাঁর কানপুরের বাড়ি ও অফিসে হানা দিয়ে তল্লাশি চালাতে শুরু করে জিএসটি এবং আয়কর আধিকারিকরা। তারপর টাকার পাহাড় উদ্ধার হয়। প্রায় ১৫০ কোটি টাকা বেরোয় তল্লাশি চালিয়ে। সেইসমস্ত ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে।

এরপর উত্তরপ্রদেশ বিজেপির মুখপাত্র রাকেশ ত্রিপাঠী একটি বিবৃতিতে জানিয়েছেন, “এই দুর্নীতিগ্রস্ত ব্যবসায়ী সপার ছত্রছায়ায় রয়েছেন। সমাজবাদী পার্টি দুষ্কৃতী, দুর্নীতিগ্রস্তদের কাছ থেকে সাহায্য পায়। বহু মানুষ যাঁদের সপার সঙ্গে যোগ রয়েছে তাঁদের বাড়িতে-অফিসে আয়কর হানা, ইডির তল্লাশি চলছে। কয়েকশো কোটি টাকা উদ্ধার হচ্ছে রোজই। দুর্নীতি করে প্রচুর বেআইনি টাকা কামিয়েছে তারা। নিজেদের সিন্দুক সেই হিসাব বহির্ভূত টাকায় ভরিয়েছে।”

তিনি আরও বলেছেন, “যত নির্বাচন এগিয়ে আসছে, তাঁদের সিন্দুক থেকে টাকা বেরোচ্ছে। কারণ তাঁরা এই টাকা দিয়ে উত্তরপ্রদেশ নির্বাচনকে প্রভাবিত করতে চায়। ওরা যতই চেষ্টা করুক মানুষের মন জিততে পারবে না কালো টাকা দিয়ে। ওরা আবার হারবে। যোগী আদিত্যনাথ আবার জিতবেন ভোটে।”

আরও পড়ুন করোনার দ্বিতীয় ঢেউয়ে দেহ ফেলার ‘ডাম্পিং গ্রাউন্ড’ ছিল গঙ্গা, মানলেন NMCG-র ডিজি

পাল্টা তোপ দেগেছেন সপার জাতীয় মুখপাত্র রাজেন্দ্র চৌধুরি। তিনি বলেছেন, “তিনি আমাদের দলের কেউ নন। আমি তাঁকে চিনি না।” প্রাক্তন মন্ত্রী অনুরাগ ভাদোরিয়া টুইট করে বিজেপিকে পাল্টা কটাক্ষ করে বলেছেন, “ডবল ইঞ্জিন সরকারের আমলে ডাকাতি দ্বিগুণ হয়ে গেছে। কানপুরের ব্যবসায়ী বিজেপির অংশ। বিজেপির মন কালো, তাই তারা এসব ব্যবসায়ীর সঙ্গে সমাজবাদী পার্টিকে জুড়ছে। বিজেপির বন্ধুদের সঙ্গে সপার কোনও সম্পর্ক নেই।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Uttar pradesh bjp sp trade charges over piyush jain links

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com