scorecardresearch

বড় খবর

হ্যাকার নিশানায় যোগী সরকারের টুইটার হ্যান্ডেল, হ্যাক কংগ্রেসের অ্যাকাউন্ট

সোমবার সকালে যোগী সরকার ও পঞ্জাব কংগ্রেসের টুইটার অ্যাকাউন্ট হ্যাক হওয়ার খবর মেলে।

হ্যাকার নিশানায় যোগী সরকারের টুইটার হ্যান্ডেল, হ্যাক কংগ্রেসের অ্যাকাউন্ট
Twitter ব্যবহার করতে এবার থেকে গুনতে হবে মাশুল

এবার উত্তরপ্রদেশ সরকার এবং পঞ্জাব কংগ্রেসের টুইটার অ্যাকাউন্ট হ্যাক হল। সোমবার সকালে যোগী সরকার ও পঞ্জাব কংগ্রেসের অ্যাকাউন্ট হ্যাক হওয়ার খবর মেলে। দু’টি টুইটার হ্যান্ডেল থেকেই ক্রিপ্টোকারেন্সি এবং এনএফটি সম্পর্কিত পোস্ট শেয়ার করা হয়েছে।

সোমবার সকালে টুইটার অ্যাকাউন্ট হ্যাক হওয়া নিয়ে শোরগোল পড়ে যায় যোগী সরকারের প্রশাসনিক মহলে। জোরদার তৎপরতার সঙ্গে টুইটার অ্যাকাউন্ট পুনরুদ্ধারের চেষ্টা শুরু হয়ে যায়। শেষমেশ কিছুক্ষণের মধ্যেই টুইটার হ্যান্ডেল পুনরুদ্ধার করা হয়। অন্যদিকে, অ্যাকাউন্ট হ্যাক হয়েছে বুঝতে পেরেই তৎপরতা শুরু করে দেয় পঞ্জাব প্রদেশ কংগ্রেসের আইটি সেল। তড়িঘড়ি পাঞ্জাব কংগ্রেসের টুইটার হ্যান্ডেল থেকেও এনএফটি ট্রেডিং সম্পর্কিত পোস্ট মুছে ফেলা হয় এবং অ্যাকাউন্টের প্রোফাইল ছবিও পুনরুদ্ধার করা হয়।

উল্লেখ্য, ঠিক দু’দিন আগে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের দফতরের টুইটার হ্যান্ডেলও হ্যাক করা হয়েছিল। যদিও পরে সেটি পুনরুদ্ধার করা হয়েছিল। এবার হ্যাকারদের নিশানায় যোগী সরকারের টুইটার হ্যান্ডেল। হ্যাকাররা উত্তর প্রদেশ সরকারের টুইটার হ্যান্ডেলের প্রোফাইল ছবি বদলে দিয়ে কার্টুনের ছবি দিয়ে দেয়। জানা গিয়েছে, টুইটার হ্যান্ডেল হ্যাক করে হ্যাকাররা ৩০০ টিরও বেশি টুইট পোস্ট করেছিল। পুরানো টুইটগুলিও মুছে ফেলা হয়।

আরও পড়ুন- রামনবমীর মিছিল ঘিরে ধুন্ধুমার, এখনও পর্যন্ত গ্রেফতার ৭৭

উত্তর প্রদেশ সরকারের পাশাপাশি এদিন পঞ্জাব প্রদেশ কংগ্রেসের টুইটার হ্যান্ডেলও হ্যাক করা হয়েছে। পঞ্জাব কংগ্রেসের টুইটার অ্যাকাউন্টের ১ লক্ষ ৮৪ হাজার ৯০০-রও বেশি ফলোয়ার রয়েছেন। অন্যদিকে, উত্তর প্রদেশ সরকারের টুইটার হ্যান্ডেলের ২.৭ মিলিয়নেরও বেশি ফলোয়ার রয়েছেন।

এর আগেও কেন্দ্র ও বিভিন্ন রাজ্যের সরকারের নানা দফতরের টুইটার হ্যান্ডেল হ্যাক করা হয়েছে। হ্যাকাররা নিশানা করেছে খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইটার হ্যান্ডেলকেও। শনিবার ভারতের ইউনিভার্সিটি গ্রান্টস কমিশন এবং ভারতের আবহাওয়া দফতরের অ্যাকাউন্টগুলিও সংক্ষিপ্তভাবে হ্যাক করা হয়েছিল।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Uttar pradesh govt punjab congress twitter accounts hacked