বড় খবর

‘বেশি রেশন পেতে সন্তান সংখ্যা বাড়ান’, বিতর্কের মাঝেই করোনা আক্রান্ত উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী

“এখন কম সন্তান থাকায় যে পরিবার কম চাল পেয়েছে সেই পরিবার কাকে দোষ দেবে! ২০ সন্তানের জন্ম না দিয়ে এখন হিংসা করে লাভ নেই।”

তিরথ সিং রাওয়াত। ফাইল ছবি

ছেঁড়া জিনস বিতর্কের রেশ শেষ হতে না হতেই রেশন বিতর্কে জড়ালেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী তিরথ সিং রাওয়াত। তবে এই বিতর্কের মাঝেই সোমবার মুখ্যমন্ত্রীর করোনা আক্রান্ত হওয়ার খবর সামনে আসে। তিরথ সিং রাওয়াত নিজেই টুইট করে এই কথা জানিয়েছেন।

উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী লিখেছেন, ‘আমার করোনার পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। আমি ভাল আছি এবং আমার কোন সমস্যা নেই৷ আমি ডাক্তারদের নজরদারিতে নিজেকে সকলের থেকে আলাদা করে নিয়েছি। এখন আইসোলেশনে রয়েছি৷ আপনারা যাঁরা গত কয়েকদিনে আমার সংস্পর্ষে এসেছেন, তাঁরা দয়া করে সাবধানে থাকুন।”

এদিকে রবিবারই নৈনিতালের রামনগরে একটি অনুষ্ঠানে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী বলেন, “কোভিড পরিস্থিতিতে সরকার থেকে দেওয়া হয়েছে খাদ্য সামগ্রী। খাদ্যসামগ্রী যেভাবে দেওয়া হয়, তাতে যেই পরিবারে ২ টি সন্তান রয়েছে, সেই পরিবারে ১০ কেজি খাদ্যশস্য দেওয়া হয়েছে। অন্যদিকে যেই পরিবারে ১০ জন তাঁরা ৫০ কেজি খাদ্যশস্য পেয়েছেন। ফলে এই পরিমাণ খাদ্য সামগ্রী দিয়ে তাঁরা একটা আস্ত দোকান খুলতে পারত।”

শুধু তাই নয়, তিনি আরও দাবি করেন যে, খুব ভাল গুণমানের চাল দেওয়া হয়েছে রেশনে। ফলে এখন কম সন্তান থাকায় যে পরিবার কম চাল পেয়েছে সেই পরিবার কাকে দোষ দেবে! ২০ সন্তানের জন্ম না দিয়ে এখন হিংসা করে লাভ নেই। সরকারি রেশন পেতে সন্তান সংখ্যা বাড়ানোর মন্তব্যর পর সমালোচনার ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায়।

কয়েকদিন আগেই মহিলাদের ছেঁড়া জিনস পরা নিয়ে তিরথ সিং রাওয়াতের মন্তব্য বিতর্কের সৃষ্টি করেছিল। এরপর রেশন পেতে এই একাধিক সন্তানের পক্ষে সুর চড়ানো ফের বিতর্ক বৃদ্ধি করেছে।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Uttarakhand cm tirath singh rawat tests covid positve

Next Story
মমতার ‘জল ধরো’ প্রকল্পের আদলে কেন্দ্রের ‘জল শক্তি’ অভিযান, উদ্বোধন করবেন মোদীPM Cares Fund Allocation, Oxygen, Concentrator, Prime Minister, Goa, Maharshtra
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com