বড় খবর

উত্তরাখণ্ড বিপর্যয়: নিখোঁজ ১৩৪ জনকে মৃত ঘোষণা করল প্রশাসন

গত ৭ ফেব্রুয়ারি ঋষিগঙ্গা উপত্যকায় প্রাকৃতিক বিপর্যয়ের জেরে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৮।

উত্তরাখণ্ড পুলিশ, এসডিআরএফ এবং এনডিআরএফ যৌথ প্রচেষ্টায় উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছে।

হড়পা বান বিপর্যয়ের দু সপ্তাহ কেটে গেলেও এখনও নিখোঁজ ১৩৪ জন। উত্তরাখণ্ডের চামোলি জেলায় বিপর্যয়ে নিখোঁজ ১৩৪ জনকে মৃত বলে ঘোষণা করল প্রশাসন। উত্তরাখণ্ড সরকার একটি বিজ্ঞপ্তি জারি করেছে এই মর্মে। নিখোঁজদের মৃত ঘোষণা করে মৃত্যু শংসাপত্র ইস্যু করার নির্দেশ দেওয়া হয়েছে জেলা প্রশাসনকে।

বিপর্যয়ের এতদিন পরেও নিখোঁজদের কোনওরকম হদিশ পাওয়া যায়নি। মনে করা হচ্ছে, হড়পা বানে তাঁরা ভেসে গিয়েছেন। তাঁদের মৃত ঘোষণা করে সরকারেরর তরফে তাঁদের পরিবার-পরিজনকে আর্থিক সাহায্য তুলে দেওয়া হবে বলে জানা গিয়েছে। ডিজিপি অশোক কুমার জানিয়েছেন, ডেথ সার্টিফিকেট ইস্যু করার পরও নিখোঁজদের দেহ খোঁজার চলবে।

গত ৭ ফেব্রুয়ারি ঋষিগঙ্গা উপত্যকায় প্রাকৃতিক বিপর্যয়ের জেরে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৮। তপোবন সুড়ঙ্গ থেকে মোট ১৪টি দেহ উদ্ধার হয়েছে। এনটিপিসির তপোবন-বিষ্ণুগাড জলবিদ্যুৎ প্রকল্প ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে এই বিপর্যয়ে। অন্যদিকে, ঋষিগঙ্গা জলবিদ্যুৎ প্রকল্প পুরোপুরি ধ্বংসস্তূপে পরিণত হয়েছে।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Uttarakhand flash floods 134 still missing to be presumed dead says govt

Next Story
‘রাজ্যের সঙ্গে সহমত না হলেই জেলে পাঠানো যাবে না’, বড় নির্দেশ আদালতের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com