scorecardresearch

বড় খবর

লিকার মাফিয়াদের নিয়ে খবর প্রকাশের পর মৃত্যু সাংবাদিকের! চাঞ্চল্য গোটা এলাকায়

Journalist Sulabh Srivastava dies in Uttar Pradesh: ওই রিপোর্ট প্রকাশের পর মাফিয়াদের অনেকেই তাঁর কাজে ক্ষোভ প্রকাশ করেছিল। পরিবারেরও ক্ষতি করবে এমনটাও জানান হয়েছিল।

Murder-Suicide, Howrah
প্রতীকী ছবি।

Uttarpradesh Journalist Death: রবিবার টেলিভিশন সাংবাদিকের রহস্যজনক মৃত্যু নিয়ে উত্তাল হল উত্তরপ্রদেশের প্রতাপগড় জেলা।

জানা গিয়েছে, লিকার মাফিয়াদের (liquor mafia) নিয়ে একটি রিপোর্ট প্রকাশ করেছিলেন তিনি। এরপর থেকেই তাঁর কাছে প্রাণে মেরে ফেলার হুমকি আসতে শুরু করে। এই ঘটনার একদিন আগেই এবিপি নিউজ এবং এবিপি গঙ্গার হয়ে কাজ করা সুলভ শ্রীবাস্তব উত্তরপ্রদেশ পুলিশকে চিঠি দিয়ে বলেছিলেন যে জেলায় তাঁর মদ মাফিয়াদের সাম্প্রতিক রিপোর্টের পরে তিনি হুমকির মধ্যে পড়েছিলেন।

এমনকী পুলিশি সুরক্ষারও আবেদন জানিয়েছিলেন ওই সাংবাদিক। তিনি জানান যে ওই রিপোর্ট প্রকাশের পর মাফিয়াদের অনেকেই তাঁর কাজে ক্ষোভ প্রকাশ করেছিল। পরিবারেরও ক্ষতি করবে এমনটাও জানান হয়েছিল তাঁকে। তবে পুলিশ জানিয়েছে যে সাংবাদিক একটি ‘বাইক দুর্ঘটনায়’ মারা গিয়েছেন।

আরও পড়ুন, ১ জুলাই পর্যন্ত রাজ্যে বাড়ল বিধি-নিষেধের সময়সীমা

প্রতাপগড় পুলিশের তরফে যে বিবৃতি প্রকাশ করা হয়, সেখানে বলা হয়েছে, “রবিবার রাত ১১টায় লিকার মাফিয়াদের নিয়ে খবর প্রকাশের পর সুলভ শ্রীবাস্তব বাইকে করে ফিরে আসছিলেন। পরে তাঁর বাইকটি একটি ইটভাঁটার কাছে পড়ে থাকতে দেখা যায়। কয়েক জন শ্রমিক দেখতে পেয়ে সাংবাদিকের ফোন ব্যবহার করে তাঁর বন্ধুদের জানায়। এরপর জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে চিকিৎসকরা সাংবাদিককে মৃত ঘোষণা করেন।”

পুলিশ আরও জানিয়েছে যে প্রাথমিক তদন্তে জানা গিয়েছে “রাস্তার ধারে হ্যান্ডপাম্পে ধাক্কা মারে বাইকটি”। এর ফলে ছিটকে পড়েন সুলভ শ্রীবাস্তব। তবে এর বাইরে আরও কোনও বিষয় আছে কি না তা খতিওয়ে দেখছে পুলিশ।

এদিকে, এই ঘটনা নিয়ে যোগী সরকারের তীব্র সমালোচনা করেছেন কংগ্রেস নেত্রী প্রিয়ঙ্কা গান্ধী ভদরা। তিনি বলেন, “মদ মাফিয়ারা আলীগড় থেকে প্রতাপগড় পর্যন্ত হত্যা করে চলেছে বহুজনকে, কিন্তু তবু চুপ যোগী সরকার। সাংবাদিক সুলভ শ্রীবাস্তবের পরিবারের সদস্যদের কান্নার কোনও দাম রয়েছে সরকারের কাছে?”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Uttarpradesh journalist sulabh srivastava dies after flagging liquor mafias threat