scorecardresearch

বড় খবর

‘শিশুদের টিকাকরণই অগ্রাধিকার’, মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে করোনা নিয়ে সতর্ক করলেন মোদী

ভারতে আক্রান্তের সংখ্যা বাড়ায় বুধবার বেশ কয়েকজন মুখ্যমন্ত্রীদের সঙ্গে পর্যালচনা বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

vaccinating children our priority PM Modi
শিশুদের টিকাকরণ নিয়ে মুখ খুললেন মোদী।

দেশজুড়ে করোনা সংক্রমণের হার বাড়ছে। চতুর্থ ঢেউ আছড়ে পড়ার প্রমান গোনা শুরু হয়েছে। ভারতে আক্রান্তের সংখ্যা বাড়ায় বুধবার বেশ কয়েকজন মুখ্যমন্ত্রীদের সঙ্গে পর্যালচনা বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জানিয়ে দিলেন যে, দ্রুততার সঙ্গে শিশুদের করোনাটিকাকরণই এখন একমাত্র আগ্রাধিকার।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, পাঞ্জাবের ভগবন্ত মান, ছত্তিশগড়ের ভূপেশ ভাগেল এবং অন্যরা উপস্থিত ছিলেন এ দিনের কোভিড পর্যালোচনা বৈঠকে। এই সভার সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী মোদী। প্রধানমন্ত্রী বলেছেন, ‘অন্যান্য দেশের তুলনায় ভারত কোভিড সংকট ভালভাবে মোকাবিলা করা সত্ত্বেও, ফের সংক্রমণের বৃদ্ধি নজরে পড়ছে। শুরু থেকেই আমাদের সতর্ক থাকতে হবে।’ করোনা চ্যালেঞ্জ এখনও সম্পূর্ণ অতিক্রম হয়নি বলেও সতর্ক করেছেন মোদী।

প্রধানমন্ত্রী এদিন ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে মুখ্যমন্ত্রীদের উদ্দেশে বলেছেন, ‘এটা প্রত্যেক ভারতীয়ের জন্য গর্বের বিষয় যে দেশের ৯৬ শতাংশ প্রাপ্তবয়স্ক মানুষ কোভিড টিকার অন্তত একটি ডোজ পেয়ে গিয়েছে।’

কোভিড মোকাবিলায় কেন্দ্র ও রাজ্যগুলির মধ্যে সহযোগিতারও আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী। রাশিয়া-ইউক্রেন যুদ্ধ চ্যালেঞ্জ তৈরি করেছে, তবে পরিস্থিতি মোকাবিলায় প্রধানমন্ত্রী কেন্দ্র ও রাজ্যেগুলির মধ্যে ‘সহযোগিতামূলক ফেডারেলিজম গুরুত্বপূর্ণ’ বলে জানিয়েছেন।

Read in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Vaccinating children our priority pm modi