বড় খবর

সরকারি ছুটির দিনও চলবে টিকাকরণ, ঘোষণা কেন্দ্রের

গোটা এপ্রিল মাস ধরে চলবে তৃতীয় পর্যায়ের টিকাকরণ, জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক।

Corona India, Covid Vaccination, Rabis Vaccine, Uttar Pradesh
ফাইল ছবি।

একদিকে ভয় ধরাচ্ছে করোনার দ্বিতীয় ঢেউ, অন্যদিকে টিকা নিতে মানুষের অনীহা। সবমিলিয়ে ভারতে পরিস্থিতি ফের খারাপের দিকে। এবার টিকাকরণে জনগণকে উৎসাহ দিতে তৃতীয় দফায় নয়া কৌশল নিয়েছে কেন্দ্র। এবার থেকে সরকারি ছুটির দিনগুলিতেও নেওয়া যাবে টিকা। গোটা এপ্রিল মাস ধরে চলবে তৃতীয় পর্যায়ের টিকাকরণ, জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক।

প্রসঙ্গত, আজ, ১ এপ্রিল থেকে দেশজুড়ে শুরু হয়েছে তৃতীয় দফার টিকাকরণ। এই পর্যায়ে ৪৫ বছরের ঊর্ধ্বে মানুষরা টিকা নিতে পারবেন। স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, প্রক্রিয়ায় গতি আনতে গোটা এপ্রিল মাসজুড়েই চলবে টিকাকরণ। সমস্ত রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে নির্দেশিকা জারি হয়েছে, তাতে বলা হয়েছে, সমস্ত সরকারি ও বেসরকারি স্বাস্থ্য প্রতিষ্ঠানেই এপ্রিলের ৩০ দিনই চলবে টিকাকরণ প্রক্রিয়া। সরকারি ছুটির দিনগুলিতেও টিকাকরণ চলবে।

এদিকে, ভারতে একদিনে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৭২ হাজার ৩৩০ জন। সাম্প্রতিক সময়ের মধ্যে যা রেকর্ড। এর মধ্যেই মহারাষ্ট্রে আক্রান্ত হয়েছে ৩৯ হাজার ৫৪৪ জন। যা করোনা দাপটে সর্বকালের সর্বোচ্চ বৃহস্পতিবার পর্যন্ত। ছত্তিশগড়ে, কর্নাটকেও একদিনে আক্রান্ত পেরিয়েছে ৪ হাজারের গণ্ডি।

নির্বাচনী বাংলার অবস্থাও করোনায় তথৈবচ। গত ২৪ ঘন্টায় বাংলায় করোনা আক্রান্ত হয়েছেন ৯৮২ জন। যা গত কয়েকমাসে রেকর্ড। সংক্রমণের হারও এক লাফে বেড়ে ৪ শতাংশ ছাড়িয়ে গেল, যা গত ২৬ ডিসেম্বরের পর এই বছরে প্রথম। বাড়ছে সক্রিয় করোনা রোগীর সংখ্যাও।

বিধানসভা নির্বাচন চলাকালীন সংক্রমণ বৃদ্ধি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে স্বাস্থ্য বিশেষজ্ঞরা। বুধবার রাজ্যের স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, নতুন করে আক্রান্ত হয়েছেন ৯৮২ জন। যা গত ১ জানুয়ারির পর সর্বোচ্চ। রাজ্যে মারণ ভাইরাসে মৃত্যু হয়েছে ২ জনের। দুজনেই কলকাতা ও উত্তর ২৪ পরগণার বাসিন্দা। ফলে এদিন রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০ হাজার ৩২৯ জন।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Vaccination drive on all days of april including gazetted holidays

Next Story
কাশ্মীরে বিজেপি নেতার বাড়িতে জঙ্গি হানা, শহিদ এক পুলিশকর্মীKashmir Military Encounter, Jammu and Kashmir, Sophian, Encunter, Militant
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com