scorecardresearch

বড় খবর

ফের দুর্ঘটনার মুখে বন্দে ভারত এক্সপ্রেস, গরুর ধাক্কায় ট্রেনের একাংশের ক্ষতি

এই নিয়ে চলতি মাসে তিনবার দুর্ঘটনার মুখে পড়তে হল বন্দে ভারত এক্সপ্রেসকে।

ফের দুর্ঘটনার মুখে বন্দে ভারত এক্সপ্রেস, গরুর ধাক্কায় ট্রেনের একাংশের ক্ষতি
ফের দুর্ঘটনার মুখে বন্দে ভারত এক্সপ্রেস।

আবারও দুর্ঘটনার মুখে পড়ল বন্দে ভারত এক্সপ্রেস। শনিবার গুজরাটের গান্ধীনগরের দিকে যাওয়ার পথে বন্দে ভারত এক্সপ্রেস ধাক্কা দেয় একটি গরুকে। অতুল স্টেশনের কাছে এই দুর্ঘটনার পরপরই ট্রেনটি বেশ কিছুক্ষণের জন্য দাঁড় করিয়ে দেওয়া হয়। দুর্ঘটনার জেরে ট্রেনটির সামনের একাংশের ক্ষতি হয়েছে।

এই নিয়ে চলতি মাসে তৃতীয়বার বন্দে ভারত এক্সপ্রেসের জেরে দুর্ঘটনা ঘটল। ভারতীয় রেলওয়ের তরফে দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে, এদিনের এই দুর্ঘটনার পর ট্রেনটিকে প্রায় ১৫ মিনিটের জন্য দাঁড় করিয়ে রাখা হয়েছিল। গরুর সঙ্গে ধাক্কা লাগার জেরে বন্দে ভারত এক্সপ্রেসের সামনের অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে।

শনিবার সকালে সেমি-হাই স্পিড এই ট্রেনটি মুম্বই-সেন্ট্রাল থেকে গুজরাটের গান্ধীনগরের দিকে যাচ্ছিল। রেলমন্ত্রকের তরফে জানানো হয়েছে, “ট্রেনটির সামনের কোচের একাংশ দুর্ঘটনার জেরে ক্ষতিগ্রস্ত হয়েছে। তাছাড়া অবশ্য ট্রেনের কোনও ক্ষতি হয়নি।” চলতি অক্টোবরেই তিনবার বন্দে ভারত এক্সপ্রেসের ধাক্কায় দুর্ঘটনা ঘটল।

আরও পড়ুন- বিরাট চমক আপের! কে হবেন গুজরাটের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী, বেছে নেবেন আম-আদমিই

এর আগে আহমেদাবাদের কাছে ভাটভা রেলওয়ে স্টেশন এলাকাতেও বন্দে ভারত এক্সপ্রেসের জেরে দুর্ঘটনা ঘটেছিল। মুম্বই-গান্ধীনগর বন্দে ভারত এক্সপ্রেসের সামনে এসে যায় মহিষের পাল। দ্রুত গতির ওই ট্রেনের ধাক্কায় কমপক্ষে চারটি মহিষের মৃত্যু হয়েছিল। ওই দুর্ঘটনার জেরেও ট্রেনটির সামনের অংশের ক্ষতি হয়েছিল। গুজরাটে রেলওয়ে প্রোটেকশন ফোর্স (RPF) ওই মহিষ মালিকদের বিরুদ্ধে মামলা পর্যন্ত দায়ের করেছিল।

আহমেদাদের ওই ঘটনার পরে ফের ঘটেছিল বিপত্তি। গুজরাটের খেদা জেলার কাঞ্জরি বোরিয়াভি স্টেশনে আরও একটি বন্দে ভারত এক্সপ্রেস একটি গরুকে সজোরে ধাক্কা মারে। ওই দুর্ঘটনায় গরুটির মৃত্যু হলেও মানুষের হতাহতের খবর মেলেনি। এমনকী ওই দুর্ঘটনার জেরে ট্রেনটিরও বিশেষ ক্ষতি হয়নি।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Vande bharat express collides with bull