scorecardresearch

বড় খবর

ফের দুর্ঘটনার জন্য সংবাদ শিরোনামে বন্দে ভারত এক্সপ্রেস, কাটা পড়লেন মহিলা

আনন্দ স্টেশনে বন্দে ভারত এক্সপ্রেস থামে না।

ফের দুর্ঘটনার জন্য সংবাদ শিরোনামে বন্দে ভারত এক্সপ্রেস, কাটা পড়লেন মহিলা

ফের শিরোনামে মোদী সরকারের বহুল প্রচারিত বন্দে ভারত এক্সপ্রেস। এর আগে একাধিকবার দুর্ঘটনা এবং যান্ত্রিক ত্রুটিজনিত কারণে সংবাদ শিরোনামে এসেছে এই ট্রেন। এবার এক ৫৪ বছর বয়সি মহিলাকে চাপা দিয়ে বন্দে ভারত ট্রেন সংবাদ শিরোনামে উঠে এল। তা-ও মোদীর রাজ্য গুজরাটে।

রেল পুলিশ সূত্রে খবর, মৃত মহিলার নাম বিট্রিস পিটার। বাড়ি আহমেদাবাদেই। এক আত্মীয়ের সঙ্গে দেখা করে রেলপথ পার করার সময় তাঁকে চাপা দিয়ে চলে যায় দ্রুতগতির বন্দে ভারত এক্সপ্রেস। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার বিকেল সাড়ে ৪টা নাগাদ। রেল সূত্রে জানা গিয়েছে, আনন্দ স্টেশনে বন্দে ভারত এক্সপ্রেস থামে না।

ওই মহিলা দ্রুতগতির এই ট্রেনটিকে দেখতে পাননি। এই ঘটনায় এক দুর্ঘটনাজনিত মৃত্যুর অভিযোগ দায়ের করে তদন্তে নেমেছে রেল পুলিশ। রেলের ভাদোদরা ডিভিশনের তরফে জানানো হয়েছে, এই ঘটনার পরও বন্দে ভারত এক্সপ্রেস তার সময়মতোই চলেছে। তার চলাচলে কোনও দেরি হয়নি। গত ৩০ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন চলাচলের সূচনা করেছিলেন।

তার মধ্যেই গত একমাসে তিনবার বন্দে ভারত এক্সপ্রেসের ধাক্কায় বেশ কয়েকটি পশু কাটা পড়েছে বলে অভিযোগ উঠেছে। যার জেরে এই ধরনের দ্রুতগতির ট্রেন ভারতীয় রেলপথ চালানোর ব্যবস্থা রয়েছে কি না, তা নিয়েও অনেকে প্রশ্ন তুলেছেন। কারণ, এদেশে বহু জায়গাতেই রেলপথ অতিক্রম করে পারাপারের ব্যবস্থা রয়েছে।

আরও পড়ুন- শেষ ডোগরা রাজা, এখন তিনিই বিজেপির ‘গর্বিত হিন্দু’, ‘জম্মুর আদর্শ’ প্রতিমূর্তি

বহু জায়গাতেই পারাপারের জায়গায় লেভেল ক্রসিংয়ের উপযুক্ত ব্যবস্থাও নেই বলে অভিযোগ। সেই সব অভিযোগ যে একেবারের উড়িয়ে দেওয়া যায় না, তা বন্দে ভারত এক্সপ্রেসের একের পর এক দুর্ঘটনা যেন চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিচ্ছে। এমনটাই মনে করছেন রেলযাত্রীদের একাংশ।

তবে, রেল মন্ত্রকের দাবি, কোনও কিছু চলা শুরু করলে প্রথম দিকে নানা সমস্যা হয়। কিন্তু, বন্দে ভারত এক্সপ্রেস এখনও পর্যন্ত সেরকম কোনও বড় সমস্যার মধ্যে পড়েনি। আগামী দিনে এর পরিষেবা আরও উন্নত হতে চলেছে।

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Vande bharat express runs over a woman