বড় খবর

২৬/১১ হামলার এক যুগ পার, নিহতদের শ্রদ্ধাজ্ঞাপন ভেঙ্কাইয়া নাইডু-অমিত শাহদের

উপরাষ্ট্রপতি বলেন, “২৬/১১ মুম্বাই জঙ্গি হামলায় যারা নিহত হয়েছে তাঁদের প্রতি আমার শ্রদ্ধা রইল। দেশ তাঁদের এই জীবনদানকে সবসময় স্মরণ করবে।”

২০০৮ সালের ২৬ নভেম্বর মুম্বাই হামলার এক যুগ পেরোল, তবু স্মৃতি এখনও টাটকা সকলেরই। জঙ্গি হামলায় প্রাণ হারানো নিহতদের বৃহস্পতিবার শ্রদ্ধাজ্ঞাপন করলেন উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এদিন টুইটে উপরাষ্ট্রপতি বলেন, “২৬/১১ মুম্বাই জঙ্গি হামলায় যারা নিহত হয়েছে তাঁদের প্রতি আমার শ্রদ্ধা রইল। দেশ তাঁদের এই জীবনদানকে সবসময় স্মরণ করবে।”

অন্যদিকে, স্বরাষ্ট্রসচিব অমিত শাহ টুইটে লেখেন, “১২ বছর আগে আজকের দিনে মুম্বাই জঙ্গি হামলায় যারা প্রাণ হারিয়েছেন তাঁদের ও তাঁদের পরিবারের প্রতি আমার সমবেদনা রইল। যারা সেই সময় জঙ্গিদের বিরুদ্ধে নিজেদের জীবন উৎসর্গ করেছিলেন সেই সকল সেনাদের আমার শ্রদ্ধা রইল। তাঁদের সাহস ও বিক্রমকে স্মরণ করবে দেশ।”

ঠিক ১২ বছর আগে আজকের দিনে পাকিস্তানের লস্কর-ই-তৈবা ১০ জঙ্গিকে দিয়ে হামলা চালিয়েছিল মুম্বাইয়ে। গুলি, বোমায় রক্তস্রোতে ভেসেছিল আরব সাগর তীরের বাণিজ্যনগরী। ১৬৬ এরও বেশি মানুষ প্রাণ হারিয়েছিলেন এই হামলায়। আহতের সংখ্যা ছিল ৩০০-এরও বেশি।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Venkaiah naidu amit shah lead pictures 26 11 mumbai attacks

Next Story
হাথরাসকাণ্ডে হাইকোর্টে স্টেটাস রিপোর্ট পেশ সিবিআইয়েরhathras case, হাথরাস
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com