scorecardresearch

বড় খবর

দৌড় থামল ‘বিগ বুল’-এর, প্রয়াত রাকেশ ঝুনঝুনওয়ালা

রবিবার ভোরে মুম্বইয়ের হাসপাতালে রাকেশ ঝুনঝুনওয়ালাকে মৃত ঘোষণা করা হয়।

দৌড় থামল ‘বিগ বুল’-এর, প্রয়াত রাকেশ ঝুনঝুনওয়ালা
প্রয়াত রাকেশ ঝুনঝুনওয়ালা।

স্টক ব্রোকার এবং বিশিষ্ট শিল্পপতি রাকেশ ঝুনঝুনওয়ালা প্রয়াত হলেন। রবিবার ভোরে মুম্বইয়ের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। দেশের শেয়ার বাজারের ‘বিগ বুল’ বলা হতো তাঁকে। শেয়ার বাজারে বিনিয়োগ করেই বহু সম্পত্তির মালিক হয়েছিলেন রাকেশ ঝুনঝুনওয়ালা। মাত্র ৬২ বছর বসয়ে তাঁর মৃত্যুতে শোকের ছায়া।

জানা গিয়েছে, রবিবার ভোরে গুরুতর অসুস্থ অবস্থায় মুম্বইয়ের ব্রিচক্যান্ডি হাসাপাতেল আনা হয় রাকেশ ঝুনঝুনওয়ালাকে। চিকিৎসকরা সকাল ৬.৪৫ মিনিটে তাঁকে মৃত বলে ঘোষণা করেন। ব্রিচ ক্যান্ডি হাসপাতালের সিইও এন সান্থানম দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেন, ”ঝুনঝুনওয়ালাকে সকাল ৬.৪৫ মিনিটে হাসপাতালে মৃত বলে ঘোষণা করা হয়।” ওই হাসপাতালের একজন চিকিৎসক জানিয়েছেন, ঝুনঝুনওয়ালা ডায়াবেটিস এবং কিডনির সমস্যায় ভুগছিলেন।

আরও পড়ুন- থেমে গেল দীর্ঘ দিনের রাজনৈতিক জীবন,পথ দুর্ঘটনায় মৃত শিব সংগ্রাম প্রধান

ভারতীয় শেয়ার বাজারের অঘোষিত সম্রাট ছিলেন রাকেশ ঝুনঝুনওয়ালা। শেয়ার কেনা-বেচা করেই বিপুল সম্পত্তির মালিয় হয়ে উঠেছিলেন রাকেশ। ধনকুবের ঝুনঝুনওয়ালা বিমান পরিবহণ ব্যবসাতেও বিনিয়োগ করেছিলেন। সম্প্রতি তাঁর আকাশা এয়ারলাইন্স পরিষেবা দেওয়াও শুরু করে দিয়েছে। ঠিক এরই মধ্যে চলে গেলেন রাকেশ ঝুনঝুনওয়ালা।

তাঁর প্রয়াণে শোকাহত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শোকজ্ঞাপন করে মোদী এদিন টুইটে লিখেছেন, “রাকেশ ঝুনঝুনওয়ালা ছিলেন অদম্য। তিনি বুদ্ধিমান এবং অন্তর্দৃষ্টিপূর্ণ একজন ব্যক্তিত্ব ছিলেন। তিনি আর্থিক জগতে একটি অদম্য অবদান রেখে গিয়েছেন। তিনি ভারতের অগ্রগতি সম্পর্কেও খুব উত্সাহী ছিলেন। তাঁর মৃত্যুতে শোকাহত। তাঁর পরিবার ও অনুগামীদের প্রতি আমার সমবেদনা রইল।”

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Veteran investor mr rakesh jhunjhunwala passes away