scorecardresearch

বড় খবর

ধিক্কার! দেশের জন্য যাঁরা পদক আনবেন, তাঁদের টয়লেটে খাবার দিচ্ছে যোগী সরকার

অবিলম্বে অভিযুক্ত ক্রীড়া কর্তাদের বরখাস্ত করার দাবি জানিয়েছেন নেটিজেনরা।

ধিক্কার! দেশের জন্য যাঁরা পদক আনবেন, তাঁদের টয়লেটে খাবার দিচ্ছে যোগী সরকার
সাহারানপুরের স্টেডিয়ামে ক্রীড়াবিদদের পরিস্থিতি

মঙ্গলবার সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও প্রকাশিত হয়েছে। আর, তাতেই ঝড় উঠেছে ভারতজুড়ে। প্রকাশিত ওই ভিডিওয় দেখা যাচ্ছে, ইউপির সাহারানপুরে মেয়েদের রাজ্যস্তরের কবাডি টুর্নামেন্টে খেলোয়াড়দের খাবার দেওয়া হচ্ছে। সেই খাবার রাখা আছে টয়লেটের মেঝেতে। দেশের জন্য যাঁরা আগামী দিনে পদক আনবেন, তাঁদের প্রতি এমন নির্লজ্জের মত আচরণ ধিক্কারে ভরিয়ে দিয়েছেন সমাজের সর্বস্তরের মানুষ।

ভিডিও ভাইরাল হওয়ার পর শিবসেনা সাংসদ প্রিয়াঙ্কা চতুর্বেদী দোষীদের কঠোর শাস্তির দাবি জানিয়েছেন। চতুর্বেদী টুইট করেছেন, ‘এ চরম লজ্জা! আমরা আমাদের ক্রীড়াবিদদের এই সামান্যতম সুযোগ-সুবিধাও দিতে পারি না। অথচ, আশা করি যে তাঁরা রাষ্ট্র আর জাতির জন্য পদক জিতে আনবেন।’ অবিলম্বে অভিযুক্ত ক্রীড়া কর্তাদের বরখাস্ত করার দাবি জানিয়েছেন শিবসেনা নেতা।

ভিডিওটিতে দেখা যাচ্ছে, সাহারানপুরের ওই স্টেডিয়ামের টয়লেটের মেঝেতে রাখা বড় বড় পাত্র। সেই সব পাত্রে ভাত, ডাল ও অন্যান্য খাবার। সেখান থেকেই তরুণ ক্রীড়াবিদরা নিজেদের খাবার নিয়ে আসতে বাধ্য হচ্ছেন। ঠিক পাশেই সারি দিয়ে মূত্র ত্যাগের জায়গাগুলো। সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও দেখার পর কমেন্টে গালাগালির বন্যা বইয়ে দিচ্ছেন নেটিজেনরা। কর্মকর্তাদের ‘অমানুষ’ থেকে শুরু করে কোনও তকমা দিতেই তাঁরা বাকি রাখছেন না।

আরও পড়ুন- ‘খাঁচাবন্দি তোতাপাখি’-র তদন্তে ইনসাফ! নিজেই কাঠগড়ায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলো

আর, বাকি রাখবেনই বা কেন? উত্তরপ্রদেশে যোগী সরকার মেয়েদের উন্নয়নের নামে প্রচারের বন্যা বইয়ে দেয়। কোটি কোটি টাকা খরচ করে সেই প্রচারের জন্য। মোদী সরকার দেশব্যাপীর নারীর উন্নয়নের কথা বলে হোর্ডিং দেয়, বিজ্ঞাপন প্রকাশ করে। সেই বিজেপিই উত্তরপ্রদেশে ক্ষমতায়। মসনদে যোগী আদিত্যনাথ। আর, তাঁরা কি না দেশের ভবিষ্যৎদের প্রতি এমন আচরণ করছে? কষ্টের কথা হলেও এই চরম অবমাননাও মুখ বুজে সয়ে গিয়েছেন কবাডি খেলোয়াড়রা। স্রেফ নিজেদের ভবিষ্যতের কথা ভেবে।

কিন্তু, বাকিরা কেউ চুপ থাকতে নারাজ। কংগ্রেস নেতারা তীব্র নিন্দা করেছেন। টুইট করেছেন কংগ্রেস দলও। টুইটে লিখেছে, ‘যে কন্যারা ক্রীড়াক্ষেত্রে উত্তরপ্রদেশের প্রতিনিধি, তাঁদের টয়লেটে রাখা খাবার দেওয়া হচ্ছে। যে বিজেপি সরকার তাদের মিথ্যা প্রচারের জন্য ব্যয় করতে কোনও কিপটেমি করে না। সেই সরকারের কাছেই এদেশের খেলোয়াড়দের সামান্য সুবিধাটুকু দেওয়ার মত অর্থ নেই। এই লজ্জার কোনও ভাষা নেই।’

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Video of kabaddi players being served food kept in toilet at up