scorecardresearch

বড় খবর

বিজয় মালিয়ার চার মাসের জেল, ২ হাজার টাকা জরিমানা! সাজা ঘোষণা সুপ্রিম কোর্টের

বিচারপতি ইউ ইউ ললিতের নেতৃত্বাধীন একটি ডিভিশন বেঞ্চ এই নির্দেশ দেন।

SC Vijay Mallya, Vijay Mallya contempt case, SC Vijay Mallya contempt case, Vijay Mallya UK, Vijay Mallya case
আদালত অবমাননা ও তথ্য গোপন মামলায় শিল্পপতিকে চার মাসের কারাদণ্ড এবং ২হাজার টাকার জরিমানার নির্দেশ দিয়েছে দেশের সর্বোচ্চ আদালত।

পলতক ব্যবসায়ী বিজয় মালিয়ার বিরুদ্ধে কঠোর অবস্থান গ্রহণ করল দেশের সর্বোচ্চ আদালত। আদালত অবমাননা ও তথ্য গোপন মামলায় শিল্পপতিকে চার মাসের কারাদণ্ড এবং ২হাজার টাকার জরিমানার নির্দেশ দিয়েছে দেশের সর্বোচ্চ আদালত। ২০১৭ সালের আদালত অবমামনা সংক্রান্ত এক রায়ে আজ সুপ্রিম কোর্ট বিজয় মালিয়াকে চার মাসের কারাদণ্ড সেই সঙ্গে ২ হাজার টাকা জরিমানার নির্দেশ দেয়।

বিচারপতি ইউ ইউ ললিতের নেতৃত্বাধীন একটি ডিভিশন বেঞ্চ এই নির্দেশ দেন। দেশের শীর্ষ আদালত এও জানিয়েছে জরিমানার অঙ্ক সময়মত জমা না হলে আরও দুমাস অতিরিক্ত সাজা ভোগ করতে হবে শিল্পপতি বিজয় মালিয়াকে। সুপ্রিম কোর্ট জানিয়েছে আদালতের আদেশ লঙ্ঘন করে তার সন্তানদের কাছে মালিয়া প্রায় ৪০ মিনিয়ন ডলারের বিপুল অর্থ পাঠিয়েছেন। আগামী চার সপ্তাহের মধ্যে সুদ সহ টাকা ফেরতের নির্দেশ দেওয়া হয়েছে। আদালত বলেছে তা না হলে তাঁর সম্পত্তি সংযুক্ত করা হবেও জানানো হয়েছে।

এদিকে মালিয়াকে আদালতের নির্দেশ অনুসারে ৬,২০০ কোটি টাকার ব্যাঙ্ক ঋণ পরিশোধ করতে বলা হলেও তিনি বিষয়টিকে বারবার এড়িয়ে গিয়েছেন। ৬৬ বছর বয়সি মালিয়ার বিরুদ্ধে ৯ হাজার কোটি টাকার ঋণ খেলাপির অভিযোগ রয়েছে।

মালিয়াকে ২০১৭ সালের তথ্য গোপন মামলায় আদালত অবমাননার জন্য দোষী সাব্যস্ত করা হয়। ৯ হাজার কোটি টাকার ঋণ খেলাপির মামলায় অভিযুক্ত বিজয় মালিয়া ২০১৬ সালের মার্চ থেকে যুক্তরাজ্যে বসবাস করছেন। স্কটল্যান্ড ইয়ার্ড  তাঁকে গ্রেফতার করলেও বর্তমানে তিনি জামিনে রয়েছেন।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Vijay mallya gets four month jail term rs 2000 fine in supreme court contempt case