দিল্লিতে মৃত বেড়ে ১৭, জারি ‘শুট অ্যাট সাইট’

সন্ধ্যার পর ১৪৪ ধারা জারি করা সত্ত্বেও চাঁদবাগ এলাকায় নতুন করে আগুন লাগানোর এবং পাথর ছোড়ার খবর পাওয়া গেছে।

By:
Edited By: Souradip Samanta New Delhi  Updated: February 26, 2020, 09:28:15 AM

নাগরিকত্ব সংশোধনী আইন ঘিরে এখনও অশান্তির আগুনে জ্বলছে দিল্লি। রাজধানীর উত্তর-পূর্ব এলাকায় হিংসার ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭, জিটিবি হাসপাতাল কর্তৃপক্ষ সূত্রে এমনটাই জানা যাচ্ছে। প্রায় ১৫০ জন জখম অবস্থায় ওই হাসপাতালে চিকিৎসাধীন বলে জানা গিয়েছে। সন্ধ্যার পর ১৪৪ ধারা জারি করা সত্ত্বেও চাঁদবাগ এলাকায় নতুন করে আগুন লাগানোর এবং পাথর ছোড়ার খবর পাওয়া যাচ্ছে। অন্যদিকে, মঙ্গলবার সিএএ-বিরোধী ধর্নার কেন্দ্রস্থল জাফরাবাদ রোড খালি করে দেয় দিল্লি পুলিশ।

মৃতের সংখ্যা বাড়ার সঙ্গে সঙ্গে উত্তর-পূর্ব দিল্লির কিছু এলাকায় জারি করা হয় দেখামাত্র গুলি করার বা ‘শুট অ্যাট সাইট’-এর নির্দেশ। পরিস্থিতি বুঝে ওই এলাকায় বুধবার দশম এবং দ্বাদশ শ্রেণীর বোর্ড পরীক্ষা পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন (CBSE)। বন্ধ থাকবে এলাকার সরকারি এবং বেসরকারি স্কুলও।

আরও পড়ুন: বিজেপি নেতার হুমকির পরদিনই দিল্লি হিংসা!

সোমবারের পর মঙ্গলবারও সারাদিন অশান্ত থাকে রাজধানী। উত্তর-পূর্ব দিল্লির খাজুরি খাস এলাকায়ও এদিন নতুন করে পাথর ছোড়ার অভিযোগ উঠেছে। ওই এলাকায় পুলিশ ও র‌্যাফ মোতায়েন করা হয়েছে। জারি করা হয়েছে ১৪৪ ধারা। উত্তর-পূর্ব দিল্লির ভজনপুরা, চাঁদবাগ, করওয়াল নগর এলাকায় দোকানপাট পুড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। লাঠি-রড হাতে রাস্তায় জমায়েত জনতার।

মৌজপুরে এদিন একটি মোটরসাইকেলে আগুন লাগানোর অভিযোগ উঠেছে উত্তেজিত জনতার বিরুদ্ধে, সংবাদসংস্থা পিটিআই সূত্রে এমনটাই খবর। এ ঘটনায় অকুস্থলে যায় দমকলের একটি গাড়ি। জনতাকে ছত্রভঙ্গ করতে রীতিমতো বেগ পেতে হয় নিরাপত্তা বাহিনীকে। এলাকায় পাথর ছোড়ারও অভিযোগ উঠেছে। উল্লেখ্য, সোমবার পাথরের ঘায়েই মৃত্যু হয়েছে দিল্লি পুলিশের এক কনস্টেবলের। নিরাপত্তাকর্মীদের থেকে বিক্ষোভকর্মীদের সংখ্যাই বেশি। সংবাদকর্মীদেরও হেনস্থা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

আরও পড়ুন: হিংসা ঠেকাতে দিল্লির সীমানা সিলের দাবি কেজরির

আরও পড়ুন: বিশ্ব সন্ত্রাস-বাণিজ্য নিয়ে ট্রাম্প-মোদী’র কথা

উত্তপ্ত এলাকায় বন্ধ রাখা হয়েছে স্কুল। পরিস্থিতি বেগতিক বুঝে স্কুলের পরীক্ষা স্থগিত রাখা হয়েছে। সোমবার থেকে এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। দিল্লি মেট্রোর পিঙ্ক লাইনে ৫টি স্টেশন আজও বন্ধ রাখা হয়েছে। দিল্লিবাসীর কাছে শান্তির আর্জি জানিয়েছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। রাজধানীর পরিস্থিতি নিয়ে সোমবারই দিল্লির পুলিশ কমিশনার অমূল্য পট্টনায়েকের সঙ্গে বৈঠক করেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এই বৈঠকে উপস্থিত ছিলেন অজয় ভাল্লা-সহ অন্যান্যরাও। দিল্লির পরিস্থিতি নিয়ে এদিন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গেও বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী কেজরিওয়াল ও দিল্লির উপরাজ্যপাল। এই বৈঠকেই দিল্লির সীমানা সিল করে দেওয়ার দাবি করেন মুখ্যমন্ত্রী।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Violence in delhi continues caa live updates maujpur

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X