scorecardresearch

নীতীশকে বেনজির আক্রমণ, বিশ্বাসঘাতক বলে ‘কটাক্ষ’ শাহের, পদ্মে আস্থা রাখার আহ্বান

অমিত শাহ এদিন তাঁর ভাষণে আরও বলেন, “২০২৪ লোকসভা নির্বাচনে রাজ্যের মানুষ নীতীশ কুমারকে উপযুক্ত জবাব দেবেন”।

নীতীশকে বেনজির আক্রমণ, বিশ্বাসঘাতক বলে ‘কটাক্ষ’ শাহের, পদ্মে আস্থা রাখার আহ্বান
কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

বিহার সফরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ শুক্রবার মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে বেনজির আক্রমণ করে বলেছেন “তিনি প্রধানমন্ত্রী হওয়ার জন্য আরজেডি, কংগ্রেসের সঙ্গে জোট বেঁধেছেন”। একই সঙ্গে তিনি অভিযোগ করেন নীতীশ কুমারের নিজস্ব কোন নীতি আদর্শ নেই। অমিত শাহ এদিন তাঁর ভাষণে আরও বলেন, ” ২০২৪ লোকসভা নির্বাচনে রাজ্যের মানুষ নীতীশ কুমারকে উপযুক্ত জবাব দেবেন”।

পাশাপাশি তিনি আরও দাবি করেন, “বিজেপি রাজ্যে পূর্ণ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গঠন করবে। ২০২৪ সালের নির্বাচনে বিহারের সাধারণ মানুষ লালু-নীতীশ জোটকে নিশ্চিহ্ন করবে”। তিনি এও বলেন, “২০১৪ সালে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের হাতে মাত্র ২টি লোকসভা আসন ছিল। পূর্ণিয়ায় ‘মহাসভায়’ এদিন লালু-নীতীশ জোটকে তীব্র আক্রমণ শানান তিনি।

তিনি আরও বলেন, “আমরা স্বার্থপরতা ও ক্ষমতার পরিবর্তে সেবা ও উন্নয়নের রাজনীতিতে বিশ্বাসী। প্রধানমন্ত্রী হতে চেয়ে, নীতীশ কুমার বিজেপির পিঠে ছুরি মেরে এখন আরজেডি এবং কংগ্রেসকে নিয়ে ঘর করছেন”। তিনি যোগ করেছেন। “আমরা ২০২৫ সালের নির্বাচনে এখানে পূর্ণ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় আসব,”।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেছেন, “এ বার বিহারে প্রধানমন্ত্রী মোদীর হাত ধরে পদ্ম ফুটবে।” দু’দিনের সফরে শাহ দলীয় ও প্রশাসনিক কর্মকর্তাদের সঙ্গে একাধিক বৈঠক করবেন। শাহ বলেন, নীতীশের কোন আদর্শ নেই। মহাজোট রাজ্যে ২০২৪ সালের লোকসভা নির্বাচনে মানুষ যোগ্য জবাব দেবেন। তিনি দাবি করেন “২০২৫ সালের বিধানসভা নির্বাচনেও বিজেপি নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গঠন করবে”।

শাহের অভিযোগ, “নীতীশ প্রধানমন্ত্রী হওয়ার লোভে বিজেপির সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন। কেন্দ্রীয় মন্ত্রী এদিন আরজেডি নেতা লালু প্রসাদকে সাবধান করে বলেন “সাবধান, নীতীশবাবু আগামীকাল আপনাকে ছেড়ে কংগ্রেসের সঙ্গে জোট বাঁধবেন”। এদিনের এই সমাবেশকে লালু-নীতীশ জোট সরকারের তুলোধনা করে শাহ বলেন, “স্বার্থপর রাজনীতির বিরুদ্ধে বিহারে এখন পদ্মের ঢেউ উঠবে। যারা বিজেপির সঙ্গে বিশ্বাসঘাতকতা করে আরজেডি-কংগ্রেসের সঙ্গে জোট গড়েছেন তাদের মানুষ উচিৎ শিক্ষা দেবে”। নীতীশকে কটাক্ষ করে শাহ এদিন তাঁর ভাষণে বলেন, “ভারতের মানুষ এখন সচেতন হয়েছে। জোটের স্বার্থে ক্ষমতার রাজনীতি মানুষ বরদাস্ত করবে না। আগামী নির্বাচনে মানুষ যোগ্য জবাব দেবে”।

নীতীশ কুমারের ওপর ধারাবাহিক আক্রমণে শাহ বলেন, বিহারে জঙ্গলরাজ থেকে মুক্তি পেতে নরেন্দ্র মোদীর নেতৃত্বে বিজেপি সরকারই একমাত্র বিকল্প। সাধারণ মানুষের প্রতি শাহের বার্তা, ” আপনাকেই সিদ্ধান্ত নিতে হবে দেশের প্রধানমন্ত্রী হিসাবে আপনি কাকে দেখতে চান? মোদী না রাহুল গান্ধীকে? পূর্ণিয়ার সমাবেশে শাহের ভাষণ থেকে স্পষ্ট বিজেপি ২০২৪ লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে বিহারকে পাখির চোখ করতে চাইছে। সমাবেশে নীতীশ কুমারকে নিশানা করে শাহ তাঁর বিরুদ্ধে সমাজতান্ত্রিক রাজনীতির সঙ্গে প্রতারণার অভিযোগ আনেন ।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Wanting to become pm nitish kumar backstabbed bjp amit shah in bihar